Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০,   কার্তিক ৫ ১৪২৭

ব্রেকিং:
ভূমিকম্পে কেঁপে উঠল যুক্তরাষ্ট্র, সুনামির সতর্কতা বাহরাইনে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৪ প্রবাসী বাংলাদেশি নিহত আর্জেন্টিনায় শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়ালো ফ্রান্সে শিক্ষককে শিরশ্ছেদ করে হত্যা: ৪ স্কুল শিক্ষার্থী আটক রাখাইনে সু চির দলের ৩ প্রার্থীকে অপহরণ চীন আটকাতে নৌ-মহড়ায় ভারতের সাথে সংযুক্ত হবে অস্ট্রেলিয়া
সর্বশেষ:
প্রাথমিকে সাড়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি, অনলাইনে আবেদন শুরু ২৫ অক্টোবর আজারবাইজানের সঙ্গে যুদ্ধে ৭২৯ আর্মেনীয় যোদ্ধা নিহত ঢাকার পাইকারি বাজারে আলু বিক্রি বন্ধ স্কুলের বার্ষিক পরীক্ষার সিদ্ধান্ত হতে পারে বুধবার টিকটকের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করল পাকিস্তান

নেইমারের হ্যাটট্রিকে ব্রাজিলের জয়

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২০  

পঠিত: ১৫৮
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বলিভিয়ার বিপক্ষে বুধবার সকালের ম্যাচে দারুণ এক হ্যাটট্রিক উপহার দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। তার হ্যাটট্রিকে ভর করে পেরুর বিপক্ষে ৪-২ গোলে জিতেছে ব্রাজিলিয়ানরা। নেইমার শুধু হ্যাটট্রিক গোলেই জয় পায়নি, ভেঙেছেন দুটি বিশ্ব রেকর্ডও।

 

পরিসংখ্যান অনুযায়ী, আর মাত্র দুই করতে পারলে ব্রাজিলের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়ে যাবেন নেইমার। পেরুর বিপক্ষের ম্যাচ দিয়েই ব্রাজিলের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হলেন নেইমার।

 

গোল শোধ করতে প্রাণপ্রণ চেষ্টা চালায় সেলেকাওরা। খেলার ২৬ মিনিটের মাথায় পেরুর ডি-বক্সে উড়ে আসা একটি ক্রসকে লাফিয়ে ধরতে যান নেইমার। এ সময় নেইমারের জার্সি টেনে ধরে তাকে ফেলে দেন পেরুর মিডফিল্ডার ইয়োশিমার ইয়োটান। সঙ্গেসঙ্গে রেফারির বাঁশি। সফল স্পটকিক থেকে গোল করে সমতায় ফেরান নেইমার।

 

দ্বিতিয়ার্ধে খেলার ৫৯ মিনিটের মাথায় আবারও লিড নেয় পেরু। ইয়োতুনের লম্বা থ্রো ইন হেডে ক্লিয়ার করতে গিয়ে রেনাতোর পায়ের কাছে বল পাঠিয়ে দেন রদ্রিগো কাইয়ো। আর জোরালো ভলিতে গোলরক্ষক ওয়েভারটনকে পরাস্ত করেন রেনাতো।

 

নেইমারের কল্যাণে খেলার ৮৩তম মিনিটে লিড নেয় ব্রাজিল। ২য় বারের মতো ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় ব্রাজিল। আর এই পেনাল্টিটিতে সফল স্পট কিকে ম্যাচে নিজের জোড়া গোল পূর্ণ করেন নেইমার।

 

৯০ মিনিটের খেলা শেষ হলে খেলায় অতিরিক্ত সময় দেওয়া হয়। আর এই অতিরিক্ত সময় পেয়েই বাজিমাত করেন নেইমার। হ্যাট্রটিক গোল করে ৪-২ ব্যবধানে জয় ছিনিয়ে আনেন।