Berger Paint

ঢাকা, বুধবার   ২৮ অক্টোবর ২০২০,   কার্তিক ১৩ ১৪২৭

ব্রেকিং:
নির্মাতা দেবাশীষ বিশ্বাস কারাগারে আজারবাইজানের হামলায় কারাবাখের প্রতিরক্ষামন্ত্রী আহত কুষ্টিয়া কুষ্টিয়ায় বিষাক্ত মদপানে প্রাণ গেল ৩ যুবকের বদলির কারণে উন্নয়ন যেন বাধাগ্রস্ত না হয় :প্রধানমন্ত্রী ট্রাম্পের নির্বাচনী প্রচারণার ওয়েবসাইট হ্যাকড
সর্বশেষ:
তুর্কি-ইসরাইলি পতাকায় আগুন আর্মেনীয়দের হাজী সেলিমের দখলে থাকা অগ্রণী ব্যাংকের জমি উদ্ধার ইরফান সেলিম ও তার সহযোগীর বিরুদ্ধে আরও ৪ মামলা

পদত্যাগ করলেন কিরগিজস্তানের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২০  

পঠিত: ১০১
কিরগিজস্তানের প্রেসিডেন্ট সুরুনবায় জিনবেকভ। ছবি- সংগৃহীত

কিরগিজস্তানের প্রেসিডেন্ট সুরুনবায় জিনবেকভ। ছবি- সংগৃহীত

 

বিক্ষোভ ও রক্তপাত এড়াতে পদত্যাগ করলেন কিরগিজস্তানের প্রেসিডেন্ট সুরুনবায় জিনবেকভ। গতকাল বৃহস্পতিবারের বিতর্কিত পার্লামেন্টারি নির্বাচন ঘিরে সৃষ্ট সংকটের অবসান চান বলে এই পদত্যাগের ঘোষণা তিনি দেন।

 

প্রেসিডেন্ট সুরুনবায় জিনবেকভ বলেছেন, আমি কখনই ক্ষমতা আঁকড়ে থাকতে চাই না। আমি চাই না নিজ দেশের জনগণকে রক্তপাত ও গুলির অনুমতি দেয়া প্রেসিডেন্ট হিসেবে ইতিহাসে স্থান পেতে।

 

তিনি আরো বলেন, ক্ষমতায় আঁকড়ে থাকা আমাদের দেশের অখণ্ডতার চেয়ে মূল্যবান নয় এবং সামাজিক নীতির মধ্যে পড়ে না। আমার জন্য, কিরগিজস্তানের শান্তি, দেশের অখণ্ডতা, জনগণের ঐক্য ও সমাজে স্থিতিশীলতা সবার ওপরে।

 

নির্বাচন ঘিরে সৃষ্ট বিক্ষোভে গত সপ্তাহে বিরোধীরা দেশটির কয়েকটি সরকারি ভবন দখল করার পর প্রেসিডেন্টের এ পদত্যাগের ঘোষণা এলো। বিক্ষোভে একজন নিহত ও শতাধিক আহত হয়েছে।

 

এই বিভাগের আরো খবর