ঢাকা, রোববার   ২৪ অক্টোবর ২০২১,   কার্তিক ৮ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
খুব শিগগিরই ইলেকট্রনিক্স শিল্প গার্মেন্টসকে ওভারটেক করবে: সালমান এফ রহমান সরকারের শক্ত অবস্থানের জন্য ভারত প্রশংসা করেছেঃ পররাষ্ট্রমন্ত্রী করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে জানুয়ারি থেকে ক্লাসের সংখ্যা বাড়বে কবি শামসুর রাহমানের ৯৩তম জন্মদিন আজ আবারো শুরু হচ্ছে এইচএসসি’র ফরম পূরণ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ‘কিলিং স্কোয়াড’-এর এক সদস্য গ্রেফতার

পদত্যাগ করলেন দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

মুরাদ রেজা ও মোমতাজ উদ্দিন ফকির এই দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদত্যাগ করেছেন। তাদের দুজনের 'পদত্যাগপত্র' সলিসিটর কার্যালয়ে জমা দিয়েছেন তারা।

 

আজ রোববার তাদের পদত্যাগের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মো. মোমতাজ উদ্দিন ফকির। তিনি একান্ত ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছেন বলে উল্লেখ করেন।

অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজাও এ পদ থেকে পদত্যাগ করেছেন বলে জানা গেছে। জানা গেছে, তাঁর পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি নিজে। এ বিষয়ে তাঁর মুঠো ফোনে কল দিলে সংযোগ পাওয়া যায়নি।

 

গত ৮ অক্টোবর সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এএম আমিন উদ্দিনকে দেশের ১৬তম অ্যাটর্নি জেনারেল নিয়োগ দেয় সরকার। পর পর দুই মেয়াদে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতির দায়িত্ব পালন করেন এএম আমিন উদ্দিন।

 

উল্লেখ্য, ২০০৯ সাল থেকে রাষ্ট্রের ১৫তম অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করা মাহবুবে আলম গত ২৭ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

 

 

এই বিভাগের আরো খবর