ঢাকা, শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১,   বৈশাখ ১০ ১৪২৮

ব্রেকিং:
মহারাষ্ট্রে হাসপাতালে আগুন, ১৩ করোনা রোগীর মৃত্যু নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ভবনে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণ, নারী ও শিশুসহ ১১ জন দগ্ধ
সর্বশেষ:
মেসির জোড়া গোলে বার্সার বড় জয় বিক্ষোভে উত্তাল রাশিয়া, একরাতে আটক ১৭০০ বিশ্বজুড়ে করোনায় প্রাণ গেল আরও ১৩ হাজারের বেশি মানুষের

পদ্মায় ডুবে যাওয়া ফেরি উদ্ধার কাজে বিলম্ব

আরটি, নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২০  

 

 

পদ্মায় ডুবে যাওয়া ফেরি রাণীগঞ্জ দুই দিনেও উদ্ধার হয়নি। ২২০ মে. টন ওজনের ফেরিটি পদ্মা থেকে টেনে তুলতে ২৫০ মে. টন ক্ষমতার উদ্ধারকারী জাহাজ নির্ভীক বরিশাল থেকে সোমবার ঘটনাস্থলে রওনা হয়েছে। এটি এখন চাঁদপুরের নোঙ্গর করেছে। ঘন কুয়াশা কেটে যাওয়ার পর মঙ্গলবার আবার রওনা হবে। দায়িত্বশীলরা জানিয়েছেন, বিকেলের দিকে ঘটনাস্থলে পৌঁছা সম্ভব হতে পারে। এদিকে ডুবে যাওয়া ফেরিটি তীর থেকে যাতে মাঝ নদীতে চলে যেতে না পারে সেজন্য বেঁধে রাখা হয়েছে।

বিআইডব্লিউটিসির জিএম মো. আশিকুজ্জামানকে প্রধান করে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি ফেরিটি ডুবে যাওয়ার কারণ উদঘাটনে কাজ করছে।  রবিবার রাত পৌনে ১১টার দিকে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে জাজিরার কাছে ড্রেজারের ধাক্কায় ২১ যান ভর্তি ডাম্প ফেরি রাণীগঞ্জের তলা ফেটে যায় । পরে বাংলাবাজার ঘাটে নোঙ্গর  করে। ডুবে যেতে থাকা ফেরি থেকে ২১ টি যান এবং ৫ শতাধিক যাত্রীকে দ্রুত নামিয়ে আনা সম্ভব হওয়ায় বড় ধরণের দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়।

বিআইডব্লিউটিসি এর পরিচালক আব্দুল মতিন বলেন, বাংলাবাজার ঘাটেই উদ্ধারকারী জাহাজ রুস্তম রয়েছে। কিন্তু এটির ক্ষমতা ৭০ মে. টন। তাই উদ্ধারকারী জাহাজ নির্ভিক তলব করতে হয়েছে। ৭০ বছরের পুরনো ইঞ্জিনবিহীন ডাম্প ফেরি রাণীগঞ্জ এই প্রথম ডুবে গেলো।

এই বিভাগের আরো খবর