Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০,   কার্তিক ৫ ১৪২৭

ব্রেকিং:
ভূমিকম্পে কেঁপে উঠল যুক্তরাষ্ট্র, সুনামির সতর্কতা বাহরাইনে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৪ প্রবাসী বাংলাদেশি নিহত আর্জেন্টিনায় শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়ালো ফ্রান্সে শিক্ষককে শিরশ্ছেদ করে হত্যা: ৪ স্কুল শিক্ষার্থী আটক রাখাইনে সু চির দলের ৩ প্রার্থীকে অপহরণ চীন আটকাতে নৌ-মহড়ায় ভারতের সাথে সংযুক্ত হবে অস্ট্রেলিয়া
সর্বশেষ:
প্রাথমিকে সাড়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি, অনলাইনে আবেদন শুরু ২৫ অক্টোবর আজারবাইজানের সঙ্গে যুদ্ধে ৭২৯ আর্মেনীয় যোদ্ধা নিহত ঢাকার পাইকারি বাজারে আলু বিক্রি বন্ধ স্কুলের বার্ষিক পরীক্ষার সিদ্ধান্ত হতে পারে বুধবার টিকটকের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করল পাকিস্তান

পাঁচবিবিতে ডিজিটাল পদ্ধতিতে টিকিট বিক্রি না হওয়ায় যাত্রী দুর্ভোগ

ইদ্রিস আলী, পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২০  

পঠিত: ১২৪
ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

জয়পুরহাটের পাঁচবিবি রেল ষ্টেশন থেকে ডিজিটাল পদ্ধতিতে টিকিট বিক্রি না হওয়ায় সাধারন যাত্রীদের দুর্ভোগ বৃদ্ধি পাচ্ছে। জানা গেছে, দেশের বিভিন্ন রেল ষ্টেশনে সাধারণ যাত্রীদের সুবিধার্থে গন্তব্যে যাওয়ার এবং ফিরতী টিকেট গ্রহনের জন্য ডিজিটাল পদ্ধতিতে টিকেট বিক্রয় শুরু হয়েছে।

 

কিন্তু পাঁচবিবি রেল ষ্টেশনের আজো ডিজিটাল পদ্ধতি চালু না হওয়ায় হাতে লেখা টিকিটের মাধ্যমে গন্তব্যে যাওয়ার টিকেট ক্রয় করতে হচ্ছে যাত্রীদের। রাজশাহী, ঢাকাসহ বিভিন্ন স্থানে পাঁচবিবি রেল রুট দিয়ে প্রতিদিন ১০টি আন্তঃনগর ট্রেন চালাচল করে। এর মধ্যে পাঁচবিবিতে একতা, দ্রুতযান, বরেন্দ্র এবং বাংলাবান্ধা এক্সপ্রেস আন্তঃনগন ট্রেনের বিরতী রয়েছে। যাত্রী সাধারণ টিকেট নেয়ার জন্য কাউন্টারে গেলে যাত্রীদের বলা হয়ে থাকে টিকেট নাই। বাইরে থেকে কম্পিউটারে টিকেট ক্রয় করতে বলা হয়। ফলে যাত্রীদের প্রতি টিকিটে অতিরিক্ত ২০ টাকা বেশী ব্যাংক চার্জ দিয়ে টিকেট কাটতে হচ্ছে। ষ্টেশন মাষ্টারের অনীহার কারণে একদিকে যাত্রীদের হয়রানী হতে হচ্ছে। অপরদিকে রেল কর্তৃপক্ষকে জানানো হচ্ছে পাঁচবিবি থেকে তেমন টিকেট বিক্রি হচ্ছে না।

 

অভিযোগ রয়েছে ষ্টেশন মাষ্টারের অনীহার কারণে অনেক সময় ট্রেনের একই সীট নম্বরে একাধিক টিকেট দেয়া হয়ে থাকে। পাঁচবিবি ষ্টেশন মাষ্টার আব্দুল আউয়াল বলেন, পার্শ্ববর্তী ষ্টেশনের মাষ্টারগণ পাঁচবিবির টিকেট নিলে যাত্রীদের টিকেট দেয়া সম্ভব হয় না। তখন বলা হয় কম্পিউটারে টিকেট ক্রয় করতে। কাউন্টার থেকে একই সীটে একাধিক টিকেট দেয়া হয় না বলে তিনি জানান।

 

এই বিভাগের আরো খবর