Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ০২ জুলাই ২০২০,   আষাঢ় ১৮ ১৪২৭

ব্রেকিং:
বন্যা মধ্যাঞ্চলেও ছড়াল বন্যা, ১৫ জেলায় দুর্ভোগ লকডাউনের নিয়ম ভঙ্গ করে সমালোচিত হওয়ার পর নিউ জিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক পদত্যাগ করেছেন। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় রেকর্ড ৫২ হাজার করোনায় আক্রান্ত
সর্বশেষ:
আজ দেশের অর্ধেক অঞ্চলে ঝড়বৃষ্টি, ১ নম্বর সতর্কতা হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেওয়ার প্রস্তাব যুক্তরাজ্যের ঢামেক করোনা ইউনিটে দু’দিনে আরো ১৬ জনের মৃত্যু

পাটমন্ত্রী সাধারণ ফ্লুতে আক্রান্ত, করোনায় নয়

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

পঠিত: ২০১
পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী

পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী

সারা বিশ্বের মতো বাংলাদেশেও রয়েছে করোনা নিয়ে আতঙ্ক। এমন অবস্থায় সিঙ্গাপুরে ১৩ দিন ফুসফুসের চিকিৎসা শেষে ২৪ জানুয়ারি দেশে ফেরেন পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। সম্প্রতি ভর্তি হয়েছেন বঙ্গবন্ধু হাসপাতালের একটি বিভাগে।

পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী করোনা ভাইরাসে আক্রান্ত নন, তবে করোনার সাতটি ধরনের একটি ২২৯-ই নামক ফ্লুতে আক্রান্ত- এমনটাই জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট। বর্তমানে সাধারণ জ্বর, সর্দি, কাশি নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি আছেন মন্ত্রী। আইইডিসিআর বলছে, সাধারণ ফ্লু হওয়ায় আইসোলেশনেরও প্রয়োজন নেই তার।


তবে এ বিষয়ে খোলসা করেছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট। সংস্থাটি বলছে, এটি করোনা ভাইরাস নয়, বরং ২২৯-ই নামের করোনার ভাইরাসের সাধারণ ফ্লু-এর একটি ধরন।

আইইডিসিআর-এর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, মন্ত্রী যেহেতু দেশের বাইরে থেকে চিকিৎসা করে ফিরেছেন, পরবর্তীতে তিনি আবার ভর্তি হয়ে অসুস্থ হয়েছেন। এই পর্যন্ত তথ্যই আমরা চিকিৎসকের থেকে পেয়েছি। এই কর্মকর্তা আরও জানান, এই ধরনের ফ্লুতে আইসোলেশনের কোন প্রয়োজন নেই।

এ সময় তিনি আরো বলেন, মন্ত্রীর করোনা বাইরে পরীক্ষা করা হয়েছে । আমাদের কাছে এটা আসেনি। এছাড়া আমরা বাইরে কোন স্যাম্পলও পাঠাইনি। এটা আসলে আমাদের রুটিন পরীক্ষাই করা হয় না এমন ভাইরাস। যেকোন চিকিৎসা ছাড়াই এটা ভাল হয়ে যায়। সর্দি, কাশির মত।


দেশে এখন পর্যন্ত ৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে, কারো মধ্যেই করোনার উপস্থিতি নেই। গুজবে কান না দিয়ে সন্দেহজনক যে কারো বিষয়ে নিশ্চিত হয়ে খবর পরিবেশনের আহ্বান আইইডিসিআর-এর।