ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮

ব্রেকিং:
পরীমণির অভিযোগ গ্রহণ করেছে পুলিশ করোনায় রাজশাহী মেডিকেলে আরও ১২ জনের মৃত্যু রাঙামাটিতে বাড়িতে ঢুকে গ্রামপ্রধানকে গুলি করে হত্যা
সর্বশেষ:
নেইমারময় জয় দিয়েই কোপা শুরু ব্রাজিলের দিনাজপুরে ৭ দিনের লকডাউন টেস্ট র‍্যাংকিংয়ে ভারতকে টপকে শীর্ষে নিউজিল্যান্ড

পানছড়ির ফাতেমা নগরে খামারের ঘরে অগ্নিকান্ডে নিঃস্ব খামারী

পানছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি

প্রকাশিত: ৫ জুন ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

জেলার পানছড়ি উপজেলার  ফাতেমানগর  গ্রামের খলিলের বাগান বাড়ির খামারের ঘরে আগুনে লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়। ৪ জুন ২০২১ দিবাগত রাত আনমানিক ৮টার দিকে লোগাং ইউনিয়নের ফাতেমা নগর এ ঘটনা ঘটে।

 

১২ একর পাহাড়ী ভুমির বাগান মালিক মোঃ খলিলুর রহমান জানায় , আমি ক্ষুদ্র ব্যবসার পাশাপাশি চাষাবাদ করে জিবীকা নির্বাহ করি। বাগান ও খামার এলাকা উপজাতি অধ্যুষিত এলাকা হওয়ায়  জিয়ানগর বসবাস করি। বাগানের খামারে উপজাতীয়রা কাউকে থাকতে দেয় না । সেখানে আমার তৈরী করা ঘরে দিনের বেলায় বিশ্রাম নেওয়া ও  ক্ষেত - খামারের বিভিন্ন ঔষধ, সার, স্প্রে মেশিন ও পানি তোলার মেশিন সহ বিভিন্ন মালপত্র রাখা হয়। ইতিমধ্যে  সেই ঘরে করতে না ৩০ কানির মতো কচু ক্ষেতের জন্য ঔষধ, সার নেওয়া হয়। এছাড়াও সেই ঘরে পানির সেলু পাম্প,স্প্রে মেশিন সহ আনুসাঙ্গীক মালপত্র ছিলো । বৃষ্টির অপেক্ষায় এখনো সার -ঔষধ  জমিতে দেওয়া হয় নাই। কে বা কাহারা রাতের অন্ধকারে  আগুন ধরিয়ে দেয়। আগুনে আমি নিঃস্ব হয়ে গেলাম।

 

পানছড়ি থানা ভারপ্রাপ্ত  কর্মকর্তা (ওসি) মো. দুলাল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আগুনের খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ সরজমিনে দেখে আসে। গতরাত নয়টার দিকে কে বা কাহারা ঘরটিতে আগুণ ধরিয়ে দিলে প্রায় দেড় লক্ষাধিক টাকার সম্পদ পুড়ে যায়। এ ব্যাপারে অভিযোগ আসলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
 

এই বিভাগের আরো খবর