ঢাকা, শুক্রবার   ২৭ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ডাক্তারদের ফাঁকিবাজি রুখতে হাজিরা খাতায় দিনে তিনবার সই করার নির্দেশ! ১০০০ জনবল নিয়োগ দেবে ওয়ালটন ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের ফাইনালের পথে বেঙ্গালুরু, লখনৌর বিদায় সেনেগালে হাসপাতালে আগুন; ১১ নবজাতকের মৃত্যু বিশ্বব্যাপী মাঙ্কিপক্স আক্রান্ত ২০০ ছাড়িয়েছে ঢাবিতে ফের ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

পানি বৃদ্ধির কারণে মুলাদীতে দশ সহস্রাধিক পরিবার ক্ষতিগ্রস্ত

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২১ আগস্ট ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

বরিশালের মুলাদীতে আড়িয়াল খাঁ, ছৈলা, জয়েন্তী ও নয়াভাঙ্গনী নদীর পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার বিভিন্ন গ্রাম ও ইউনিয়নের ঘরবাড়ি, মাছের খামার, ছোট-বড় পুকুর ও ফসল পানিতে তলিয়ে গেছে।

এই পানি বৃদ্ধির কারনে প্রায় দশ সহস্রাধিক পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। জয়ন্তী, ছৈলা, আড়িয়াল খাঁ ও নয়াভাঙ্গনী নদীর পানি বৃদ্ধির ফলে উপজেলার বিভিন্ন ইউনিয়নের মাছের ঘেরগুলি ভেসে গিয়েছে। চরাঞ্চলের বহু পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। নদীতে পানি বৃদ্ধি ও বর্ষণের ফলে সফিপুর ইউনিয়নের শতাধিক পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।  রাস্তাঘাট, সংযোগ সড়ক পানির নিচে তলিয়ে গেছে।

পানি বৃদ্ধির কারণে মুলাদী-মীরগঞ্জ সড়কের বেইলি ব্রিজ থেকে বেইলি ব্রিজ মোড় পর্যন্ত সড়কের উপর দিয়ে পানি প্রবাহিত হয়ে গাড়ি চলাচল বিঘ্নিত হচ্ছে। উপজেলার বিভিন্ন এলাকার রাস্তাঘাট তলিয়ে গিয়ে যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে।

উপজেলা মৎস্য অফিসার জানান, মুলাদী উপজেলার ইউনিয়নের ও পৌরসভার ক্ষতিগ্রস্ত মৎস্য খামারীদের তালিকা হাতে পেলে ক্ষতির পরিমাণ নির্ণয়সহ ক্ষতিগ্রস্ত মৎস্য খামারীদের সহায়তার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তালিকা প্রেরণ করা হবে।

 

এই বিভাগের আরো খবর