Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০,   কার্তিক ৫ ১৪২৭

ব্রেকিং:
ভূমিকম্পে কেঁপে উঠল যুক্তরাষ্ট্র, সুনামির সতর্কতা বাহরাইনে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৪ প্রবাসী বাংলাদেশি নিহত আর্জেন্টিনায় শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়ালো ফ্রান্সে শিক্ষককে শিরশ্ছেদ করে হত্যা: ৪ স্কুল শিক্ষার্থী আটক রাখাইনে সু চির দলের ৩ প্রার্থীকে অপহরণ চীন আটকাতে নৌ-মহড়ায় ভারতের সাথে সংযুক্ত হবে অস্ট্রেলিয়া
সর্বশেষ:
প্রাথমিকে সাড়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি, অনলাইনে আবেদন শুরু ২৫ অক্টোবর আজারবাইজানের সঙ্গে যুদ্ধে ৭২৯ আর্মেনীয় যোদ্ধা নিহত ঢাকার পাইকারি বাজারে আলু বিক্রি বন্ধ স্কুলের বার্ষিক পরীক্ষার সিদ্ধান্ত হতে পারে বুধবার টিকটকের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করল পাকিস্তান

পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড অর্থায়নে ‘স্মার্ট ভিলেজ’ উদ্বোধন

রতন বৈষ্ণব ত্রিপুরা, রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০  

পঠিত: ৩১৪
ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

পার্বত্যাঞ্চলে পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়িত দক্ষিণ দাতারাম পাড়ায় ৬৫টি পরিবারকে নিয়ে "স্মার্ট ভিলেজ" এর শুভ উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার ১১অক্টোবর দুপুর ১২টায় পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান জনাব নব বিক্রম কিশোর ত্রিপুরা- এনডিসি উদ্বোধক থেকে "স্মার্ট ভিলেজ" আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে কৃষ্ণচূড়া গাছের চারা রোপন করেন প্রধান  অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ।

 

এতে বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন- টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের প্রকল্প পরিচালক ও পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের পরিকল্পনা সদস্য ড. প্রকাশ কান্তি চৌধুরী, রামগড় উপজেলা নিবার্হী অফিসার(ভারপ্রাপ্ত) সজীব কান্তি রুদ্র, পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের সহকারী  প্রকৌশলী জনাব খোরশেদ আলম।

 

রামগড় উপজেলার ২নং পাতাছড়া ইউনিয়নধীন দক্ষিন দাতারাম পাড়া মডেল পাড়া কেন্দ্রে এক আলোচনা সভায় "স্মার্ট ভিলেজ" আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন শেষে উদ্বোধক পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের  চেয়ারম্যান জনাব নব বিক্রম কিশোর ত্রিপুরা-এনডিসি বলেন- বর্তমান সরকারের উন্নয়নের অংশ হিসেবে পার্বত্য চট্রগ্রামের শিশুদের স্কুলমুখী করতে পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে ইতিমধ্যে অত্র এলাকা মডেল পাড়া কেন্দ্রসহ বিভিন্ন এলাকায় পাড়াকেন্দ্র স্থাপন করা হয়েছে। এসময় রামগড় উপজেলাধীন ২নং পাতাছড়ায় দক্ষিণ দাতারাম পাড়ায় " স্মার্ট ভিলেজ" শুভ উদ্বোধন করতে পেরে নিজেকে তিনি ধন্যমনে করেন বলে তাঁর বক্তবে বলেন।

 

এদিকে টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের প্রকল্প পরিচালক ও পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের পরিকল্পনা সদস্য ড. প্রকাশ কান্তি চৌধুরী এ প্রতিনিধিকে বলেন, পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড বাস্তবায়িত  প্রকল্পের মাধ্যমে ৬৫টি পরিবারকে নিয়ে " স্মার্ট ভিলেজ" আজ শুভ উদ্বোধন- করা হয়েছ। এ প্রকল্পের আওতায় ৬৫টি পরিবারের ৩৫৬জন শিশুসহ নারী পুরুষ সুফল লাভ করবেন। তিনি আরো বলেন, ইতিমধ্যে ৪১ পরিবারকে কৃষি উপকরণ ও বিভিন্ন প্রকারের সবজি বীজসহ ৬৫ পরিবারের মাঝে আলু ও গোল মরিচ চারা বিনামূল্য বিতরন করা হয়েছে বলে জানান।

 

এসময় অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলার প্রকল্প ব্যবস্থাপক মতিউর রহমান এর সঞ্চালনায়" আরো উপস্থিত ছিলেন তদন্ত ওসি  মনির হোসেন, উন্নয়ন বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তা, ইউনিসেফের প্রতিনিধি, জনপ্রতিনিধি, পাড়াকর্মী- সিনিয়র পাড়াকর্মী, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ বিটিভি'র খাগড়াছড়ি জেলা  নৈমিত্তিক ক্যামেরাম্যান তাপস ত্রিপুরা, স্থানীয় সাংবাদিক রতন বৈষ্ণব ত্রিপুরা প্রমূখ।

এই বিভাগের আরো খবর