ঢাকা, শুক্রবার   ২৯ অক্টোবর ২০২১,   কার্তিক ১৩ ১৪২৮

ব্রেকিং:
সাবার জ্ঞাতার্থে বিশেষ অবগতি: শরীফুল ইসলাম, প্রতিদিনের চিত্র পত্রিকার`প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ আর কাজ করছেন না। অতএব, তার সাথে পত্রিকা সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ না করার জন্য অনুরোধ করা হল। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
অবশেষে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ‘দুর্নীতি’র তদন্ত করছে ‘দুদক’ ২য় ডোজের টিকা প্রয়োগ শুরু, পাবে ৮০ লাখ মানুষ মোহনবাগানের দায়িত্ব ছাড়লেন সৌরভ গাঙ্গুলি চাকরি হারালেন বার্সা কোচ কোম্যান রায়পুরায় দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ অ্যাপস ছাড়া চুক্তিভিত্তিক রাইড শেয়ারে কঠোর ব্যবস্থা: বিআরটিএ সাবার জ্ঞাতার্থে বিশেষ অবগতি: শরীফুল ইসলাম, প্রতিদিনের চিত্র পত্রিকার`প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ আর কাজ করছেন না। অতএব, তার সাথে পত্রিকা সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ না করার জন্য অনুরোধ করা হল।

পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড অর্থায়নে ‘স্মার্ট ভিলেজ’ উদ্বোধন

রতন বৈষ্ণব ত্রিপুরা, রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

পার্বত্যাঞ্চলে পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়িত দক্ষিণ দাতারাম পাড়ায় ৬৫টি পরিবারকে নিয়ে "স্মার্ট ভিলেজ" এর শুভ উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার ১১অক্টোবর দুপুর ১২টায় পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান জনাব নব বিক্রম কিশোর ত্রিপুরা- এনডিসি উদ্বোধক থেকে "স্মার্ট ভিলেজ" আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে কৃষ্ণচূড়া গাছের চারা রোপন করেন প্রধান  অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ।

 

এতে বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন- টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের প্রকল্প পরিচালক ও পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের পরিকল্পনা সদস্য ড. প্রকাশ কান্তি চৌধুরী, রামগড় উপজেলা নিবার্হী অফিসার(ভারপ্রাপ্ত) সজীব কান্তি রুদ্র, পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের সহকারী  প্রকৌশলী জনাব খোরশেদ আলম।

 

রামগড় উপজেলার ২নং পাতাছড়া ইউনিয়নধীন দক্ষিন দাতারাম পাড়া মডেল পাড়া কেন্দ্রে এক আলোচনা সভায় "স্মার্ট ভিলেজ" আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন শেষে উদ্বোধক পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের  চেয়ারম্যান জনাব নব বিক্রম কিশোর ত্রিপুরা-এনডিসি বলেন- বর্তমান সরকারের উন্নয়নের অংশ হিসেবে পার্বত্য চট্রগ্রামের শিশুদের স্কুলমুখী করতে পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে ইতিমধ্যে অত্র এলাকা মডেল পাড়া কেন্দ্রসহ বিভিন্ন এলাকায় পাড়াকেন্দ্র স্থাপন করা হয়েছে। এসময় রামগড় উপজেলাধীন ২নং পাতাছড়ায় দক্ষিণ দাতারাম পাড়ায় " স্মার্ট ভিলেজ" শুভ উদ্বোধন করতে পেরে নিজেকে তিনি ধন্যমনে করেন বলে তাঁর বক্তবে বলেন।

 

এদিকে টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের প্রকল্প পরিচালক ও পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের পরিকল্পনা সদস্য ড. প্রকাশ কান্তি চৌধুরী এ প্রতিনিধিকে বলেন, পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড বাস্তবায়িত  প্রকল্পের মাধ্যমে ৬৫টি পরিবারকে নিয়ে " স্মার্ট ভিলেজ" আজ শুভ উদ্বোধন- করা হয়েছ। এ প্রকল্পের আওতায় ৬৫টি পরিবারের ৩৫৬জন শিশুসহ নারী পুরুষ সুফল লাভ করবেন। তিনি আরো বলেন, ইতিমধ্যে ৪১ পরিবারকে কৃষি উপকরণ ও বিভিন্ন প্রকারের সবজি বীজসহ ৬৫ পরিবারের মাঝে আলু ও গোল মরিচ চারা বিনামূল্য বিতরন করা হয়েছে বলে জানান।

 

এসময় অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলার প্রকল্প ব্যবস্থাপক মতিউর রহমান এর সঞ্চালনায়" আরো উপস্থিত ছিলেন তদন্ত ওসি  মনির হোসেন, উন্নয়ন বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তা, ইউনিসেফের প্রতিনিধি, জনপ্রতিনিধি, পাড়াকর্মী- সিনিয়র পাড়াকর্মী, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ বিটিভি'র খাগড়াছড়ি জেলা  নৈমিত্তিক ক্যামেরাম্যান তাপস ত্রিপুরা, স্থানীয় সাংবাদিক রতন বৈষ্ণব ত্রিপুরা প্রমূখ।

এই বিভাগের আরো খবর