Berger Paint

ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

ব্রেকিং:
দেশে ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু, আক্রান্ত ২,৬৩৫ যুক্তরাষ্ট্রে মৃত্যু ১ লাখ ১০ হাজার ছুঁই ছুঁই করোনায় শীর্ষ ২০ দেশের তালিকায় বাংলাদেশ বিশ্বে করোনায় মৃত্যু প্রায় ৪ লাখ, আক্রান্ত ৬৮ লাখ ৪৪ হাজারের বেশি
সর্বশেষ:
শুধু ঢাকাতেই করোনায় আক্রান্ত সাড়ে ৭ লাখ: দাবি ইকোনমিস্টের বিশ্বে প্রাণঘাতি করোনায় ৬ নম্বরে ভারত করোনায় মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের মৃত্যু দাবী! বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ব্রাজিল ছাড়া করার হুমকি প্রেসিডেন্ট বোলসোনারোর সিলেটে বিভাগে একদিনে আরও ৯১ জন করোনায় আক্রান্ত বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের সম্ভাবনা

পিরোাজপুরে কিশোরের মৃত্যু , লকডাউনে ৫টি পরিবার

পিরোাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ৩১ মার্চ ২০২০  

পঠিত: ৫০
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

পিরোাজপুরের ভান্ডারিয়ায় জ্বর ও রক্তবমি হয়ে এক কিশোরের মৃত্যু পর ওই কিশোরের বাড়ির ৫টি পরিবারকে লকডাউন করা হয়েছে। পাশাপাশি ওই গ্রামের সবগুলো পরিবারকে হোম কোয়ারিন্টিনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে মারা যায় ১৭ বছর বয়সী ওই কিশোর। সে এ বছর ভান্ডারিয়া উপজেলা থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে। ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এইচ এম জহিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান ওই যুবক ৩-৪ দিন ধরে জ্বর ও কাশিতে ভূগতেছিল। তবে সে হাসপাতালে কোন চিকিৎসা নেয়নি। আজ সকালে কাশির সাথে রক্ত বমি হয়ে তার মৃত্যু হয়। ছেলেটির শরীর থেকে প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করা হয়েছে এবং সেগুলো পরীক্ষার জন্য আইইডিসিআর এর সাথে যোগাযোগ করা হয়েছে। এছাড়া ছেলেটিকে যারা দাফন করবে তাদেরকে নিরাপত্তার জন্য স্বাস্থ্য বিভাগ থেকে পিপিই সরবরাহ করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, নিহত ছেলেটির বাড়ির ৫টি পরিবারকে পুরোপুরি লকডডাউন করেছে উপজেলা প্রশাসন। পাশাপাশি ওই গ্রামের সবগুলো পরিবারকে হোম কোয়ারিন্টিনে রাখা হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল আলম। স্থানীয় ইউনিয়ন পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লকডডাউন হওয়া পরিবারগুলোর জন্য নিয়মিত খাবারের ব্যবস্থা করা হয়েছে। আইইডিসিআর এর প্রতিবেদন পাওয়ার পরই লকডাউন করে রাখা পরিবারগুলোর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি।

এই বিভাগের আরো খবর