ঢাকা, সোমবার   ০১ মার্চ ২০২১,   ফাল্গুন ১৭ ১৪২৭

ব্রেকিং:
পুলিশি হামলা’র প্রতিবাদে আজ সারাদেশে ছাত্রদলের সমাবেশ
সর্বশেষ:
করোনার টিকা নিলেন নরেন্দ্র মোদি শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ আজ থেকে ২ মাস ইলিশ অভয়াশ্রমে মাছ ধরা নিষিদ্ধ

পুরো মাসজুড়েই থাকবে শীতের প্রকোপ

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

কনকনে শীতের তীব্রতায় কাঁপছে সারাদেশের মানুষ। শৈত্যপ্রবাহের সাথে রয়েছে মাঝারি থেকে ঘন কুয়াশা। এতো ঠান্ডা নামার ফলে বেড়েছে বিভিন্ন রোগের প্রকোপ। আবহাওয়ার এই বিরূপ অবস্থা সারা মাস ধরেই থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

 

ঠান্ডার ফলে চরম দুর্ভোগে পড়েছে দেশের নিম্ন আয়ের মানুষজন। বিশেষ করে উত্তরাঞ্চলের মানুষ বেশি দুর্ভোগে পড়েছে। ওই এলাকায় ঘন কুয়াশা থাকায় এবং সূর্যের দেখা না মেলায় ঘর থেকে বের হতে পারছে না দিনমজুররা।

 

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামীকাল সোমবার থেকে তাপমাত্রা বাড়তে শুরু করবে। তবে কুয়াশার কারনে সূর্যের দেখা মিলছে না, এ জন্য শীতের অনুভূতি থাকবে। ২দিনের মধ্যেই শৈত্যপ্রবাহ কাটতে শুরু করবে।

 

আরো পড়ুন: বাইডেনের শপথ ঘিরে সহিংসতার আশঙ্কা, ওয়াশিংটনগামী ফ্লাইটে কড়াকড়ি

 

বগুড়া, দিনাজপুর, শ্রীমঙ্গল, নওগাঁ, চুয়াডাঙ্গা, পাবনাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারা দেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

 

 

এই বিভাগের আরো খবর