ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৪ ১৪২৭

ব্রেকিং:
সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৭
সর্বশেষ:
ক্লাসে পাঠদান শুরু হলেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা করোনায় ইবির অধ্যাপকের মৃত্যু ফেনীর কাশিমপুরে খাবারের ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন

পুলিশ ব্যারিকেডে বিএনপির বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২১  

জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির বিক্ষোভ সমাবেশ অপর দিকে পুলিশের সতর্ক অবস্থান

জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির বিক্ষোভ সমাবেশ অপর দিকে পুলিশের সতর্ক অবস্থান

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সম্মূখে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে পূর্বঘোষিত বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করছে বিএনপি। এই বিক্ষোভকে ঘিরে পুলিশ মোতায়েন করা হয়েছে সমাবেশ এলাকায়।

 

বুধবার ১৭ ফেব্রুয়ারী সকাল ১০টা থেকে এই সমাবেশ আরম্ভ হয়। বিএনপির এবিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশকে ঘিরে রাজধানীর পুরানা পল্টন মোড়, কদম ফোয়ারা, আব্দুল গনি সড়ক ও সেগুনবাগিচা এলাকায় ব্যারিকেড দিয়ে চলাচল সীমিত করে দিয়েছে পুলিশ ।

 

পুলিশ দলের নেতা-কর্মীদের সমাবেশে আসতে দিচ্ছে না বলে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী । দলীয় নেতা-কর্মীদের জিজ্ঞাসাবাদ করে ফেরত পাঠিয়ে দিচ্ছে পুলিশ । এমনকি পথচারীদের ফুটপাত ব্যবহার করতেও দিচ্ছে জানান রিজভী।

 

সাবেক রাষ্ট্রপতি ও বিএনপি প্রতিষ্ঠাতা মেজর জেনারেল জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব ‘বীর উত্তম’ বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে ঢাকা মহানগর বিএনপির উত্তর ও দক্ষিণ এই সমাবেশের আয়োজন করে।

 

বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করছেন বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সভাপতি হাবিব-উন-নবী খান। সমাবেশে প্রায় হাজারের অধিক নেতা-কর্মী উপস্থিত রয়েছেন। উপস্থিত রয়েছেন যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিনও।

 

উল্লেখ্য, গত শনিবার প্রেসক্লাবের সামনে বিএনপি বিক্ষোভ সমাবেশে পুলিশের সঙ্গে দলের নেতা-কর্মীদের সংঘর্ষ হয়।

 

জিয়াউর রহমানকে রাষ্ট্রীয় ‘বীর উত্তম’ খেতাব স্বাধীনতার প্রায় ৫০ বছর পর তাঁর রাষ্ট্রীয় খেতাব বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা)। একই সঙ্গে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি শরিফুল হক ডালিম, নূর চৌধুরী, রাশেদ চৌধুরী ও মোসলেহ উদ্দিনের রাষ্ট্রীয় খেতাবও বাতিলের সুপারিশ করা হয়েছে।

এই বিভাগের আরো খবর