ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ডাক্তারদের ফাঁকিবাজি রুখতে হাজিরা খাতায় দিনে তিনবার সই করার নির্দেশ! ১০০০ জনবল নিয়োগ দেবে ওয়ালটন ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের ফাইনালের পথে বেঙ্গালুরু, লখনৌর বিদায় সেনেগালে হাসপাতালে আগুন; ১১ নবজাতকের মৃত্যু বিশ্বব্যাপী মাঙ্কিপক্স আক্রান্ত ২০০ ছাড়িয়েছে ঢাবিতে ফের ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

পূর্ণ কার্বারী পাড়ায় বৈসু উৎসবের পুরস্কার বিতরণী ও আলোচনা সভা

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি

প্রকাশিত: ৭ মে ২০২২  

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

 

খাগড়াছড়ির ভাইবোনছড়া ইউনিয়নের জোরমরম মৌজার পূর্ণ কার্বারী পাড়ায় বৈসু উৎসব ১৪৩২ত্রিং উপলক্ষে বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতায় পুরস্কার বিতরণী, আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

 

গত শুক্রবার (৬মে) বিকালে আয়োজিত অনুষ্ঠানে পূর্ণ কার্বারী পাড়া যুব উন্নয়ন কমিটির সভাপতি কতা ত্রিপুরার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুজন চাকমা।


এসময় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের ভাইবোনছড়া উত্তর উপ-আঞ্চলিক কমিটির সভাপতি সুবল কিরণ ত্রিপুরা, ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বেনুকা ত্রিপুরা, পূর্ণ কার্বারী পাড়া যুব উন্নয়ন কমিটির উপদেষ্টা ও স্থানীয় ইউপির সাবেক মেম্বার মতেন্দ্র লাল ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক দহেন বিকাশ ত্রিপুরা প্রমুখ। এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি মাচাং রন বিকাশ ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের কেন্দ্রীয় কমিটির সাবেক ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক প্রদীপ ত্রিপুরাসহ স্থানীয় অভিভাবক ও ছাত্র সমাজ।

 

অনুষ্ঠানে পূর্ণ কার্বারী পাড়া যুব উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক রবিজয় ত্রিপুরার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন পূর্ণ কার্বারী পাড়া যুব উন্নয়ন কমিটির সাবেক সাধারণ সম্পাদক সগেন ত্রিপুরা।

 

বক্তারা বলেন, নৈতিক শিক্ষার পাশাপাশি ধর্মীয় শিক্ষার গুরুত্ব অপরিসীম। তাই আমাদের ভবিষ্যত প্রজন্মকে নৈতিক শিক্ষার পাশাপাশি স্ব স্ব ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। ধর্মের সঠিক শিক্ষাকে যদি কাজে লাগানো যায় তাহলে একজন পরিপূর্ণ মানুষ হওয়া যায়।

 

বক্তারা আরো বলেন, শিক্ষা ছাড়া জাতির উন্নতি করা যায় না। সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। ত্রিপুরা জাতির শিক্ষা ও সংস্কৃতির উন্নয়নে সকলকে এগিয়ে আসতে হবে। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার প্রতিও গুরুত্ব দিতে হবে।

 

সভা শেষে বৈসু উৎসব উপলক্ষে বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতায় বিজয়ীদের পুরষ্কার তুলে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা। এরপর স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরো খবর