Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৭ ১৪২৭

ব্রেকিং:
আজ শুভ জন্মাষ্টমী হোয়াইট হাউসের কাছে গুলিবর্ষণ, সংবাদ সম্মেলন ছাড়লেন ট্রাম্প প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা সংকটজনক, মস্তিষ্কে অস্ত্রোপচার বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা
সর্বশেষ:
চাপের মুখে লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ যুক্তরাষ্ট্রে বিস্ফোরণে উড়ে গেল বাড়ি, হতাহত অনেক বিশ্বে নতুন শনাক্ত ২ লাখ, মারা গেছে ৪ হাজারের বেশি মানুষ

পেঁয়াজের চাটনি খেয়েছেন? চলুন জেনে নেই রেসিপি

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

পঠিত: ২২৮
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

পেঁয়াজের যে দাম তাতে নিয়মিত রান্নাতেই এটির পরিমাণ কমিয়ে ফেলেছেন অনেকে। এরমধ্যে পেঁয়াজ দিয়ে চাটনি তৈরি রীতিমতো বিলাসিতা বলা চলে। তারপরেও বাঙালি ঘরে পেঁয়াজের কদর আছেই।

আর বাঙালি ঘরে চাটনি তো অতি পরিচিত খাবার। আমের চাটনি, আমড়ার চাটনি, পেঁপের চাটনি, টমেটোর চাটনিসহ হরেক বিভিন্ন ধরেনের চাটনিই হয়তো খেয়েছেন। কিন্তু পেঁয়াজের চাটনি চেখে দেখা হয়েছে?

ভাজাপোড়ার সঙ্গে যদি হয় একটু পেঁয়াজের চাটনি। তাহলে তো কথাই নেই। এছাড়া স্যান্ডউইচসহ বিভিন্ন ফাস্টফুডের সঙ্গেও দারুণ লাগে পেঁয়াজের চাটনি।

এবার জেনে নেওয়া যাক পেঁয়াজের চাটনির রেসিপি।

উপকরণ: পেঁয়াজ কুচি, চানা ডাল, মেথি, ধনে গুড়ো, শুকনো মরিচ, রসুন, লবণ, হলুদ ও তেঁতুল।

প্রক্রিয়া: পেঁয়াজের সঙ্গে সব উপকরণ মিশিয়ে গরম তেলে ঢেলে দিতে হবে। এরপর ভাল করে কষাতে হবে। তাহলেই তৈরি হয়ে যাবে পেঁয়াজের চাটনি। এরপর বাড়িতে রুটি, পরোটা, ইডলি, স্যান্ডউইচের সঙ্গে খেতে পারবেন।