ঢাকা, শুক্রবার   ২৭ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ডাক্তারদের ফাঁকিবাজি রুখতে হাজিরা খাতায় দিনে তিনবার সই করার নির্দেশ! ১০০০ জনবল নিয়োগ দেবে ওয়ালটন ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের ফাইনালের পথে বেঙ্গালুরু, লখনৌর বিদায় সেনেগালে হাসপাতালে আগুন; ১১ নবজাতকের মৃত্যু বিশ্বব্যাপী মাঙ্কিপক্স আক্রান্ত ২০০ ছাড়িয়েছে ঢাবিতে ফের ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

পেঁয়াজের চাটনি খেয়েছেন? চলুন জেনে নেই রেসিপি

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

পেঁয়াজের যে দাম তাতে নিয়মিত রান্নাতেই এটির পরিমাণ কমিয়ে ফেলেছেন অনেকে। এরমধ্যে পেঁয়াজ দিয়ে চাটনি তৈরি রীতিমতো বিলাসিতা বলা চলে। তারপরেও বাঙালি ঘরে পেঁয়াজের কদর আছেই।

আর বাঙালি ঘরে চাটনি তো অতি পরিচিত খাবার। আমের চাটনি, আমড়ার চাটনি, পেঁপের চাটনি, টমেটোর চাটনিসহ হরেক বিভিন্ন ধরেনের চাটনিই হয়তো খেয়েছেন। কিন্তু পেঁয়াজের চাটনি চেখে দেখা হয়েছে?

ভাজাপোড়ার সঙ্গে যদি হয় একটু পেঁয়াজের চাটনি। তাহলে তো কথাই নেই। এছাড়া স্যান্ডউইচসহ বিভিন্ন ফাস্টফুডের সঙ্গেও দারুণ লাগে পেঁয়াজের চাটনি।

এবার জেনে নেওয়া যাক পেঁয়াজের চাটনির রেসিপি।

উপকরণ: পেঁয়াজ কুচি, চানা ডাল, মেথি, ধনে গুড়ো, শুকনো মরিচ, রসুন, লবণ, হলুদ ও তেঁতুল।

প্রক্রিয়া: পেঁয়াজের সঙ্গে সব উপকরণ মিশিয়ে গরম তেলে ঢেলে দিতে হবে। এরপর ভাল করে কষাতে হবে। তাহলেই তৈরি হয়ে যাবে পেঁয়াজের চাটনি। এরপর বাড়িতে রুটি, পরোটা, ইডলি, স্যান্ডউইচের সঙ্গে খেতে পারবেন।