ঢাকা, শুক্রবার   ২৯ অক্টোবর ২০২১,   কার্তিক ১৩ ১৪২৮

ব্রেকিং:
সাবার জ্ঞাতার্থে বিশেষ অবগতি: শরীফুল ইসলাম, প্রতিদিনের চিত্র পত্রিকার`প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ আর কাজ করছেন না। অতএব, তার সাথে পত্রিকা সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ না করার জন্য অনুরোধ করা হল। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
অবশেষে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ‘দুর্নীতি’র তদন্ত করছে ‘দুদক’ ২য় ডোজের টিকা প্রয়োগ শুরু, পাবে ৮০ লাখ মানুষ মোহনবাগানের দায়িত্ব ছাড়লেন সৌরভ গাঙ্গুলি চাকরি হারালেন বার্সা কোচ কোম্যান রায়পুরায় দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ অ্যাপস ছাড়া চুক্তিভিত্তিক রাইড শেয়ারে কঠোর ব্যবস্থা: বিআরটিএ সাবার জ্ঞাতার্থে বিশেষ অবগতি: শরীফুল ইসলাম, প্রতিদিনের চিত্র পত্রিকার`প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ আর কাজ করছেন না। অতএব, তার সাথে পত্রিকা সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ না করার জন্য অনুরোধ করা হল।

পেঁয়াজের চাটনি খেয়েছেন? চলুন জেনে নেই রেসিপি

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

পেঁয়াজের যে দাম তাতে নিয়মিত রান্নাতেই এটির পরিমাণ কমিয়ে ফেলেছেন অনেকে। এরমধ্যে পেঁয়াজ দিয়ে চাটনি তৈরি রীতিমতো বিলাসিতা বলা চলে। তারপরেও বাঙালি ঘরে পেঁয়াজের কদর আছেই।

আর বাঙালি ঘরে চাটনি তো অতি পরিচিত খাবার। আমের চাটনি, আমড়ার চাটনি, পেঁপের চাটনি, টমেটোর চাটনিসহ হরেক বিভিন্ন ধরেনের চাটনিই হয়তো খেয়েছেন। কিন্তু পেঁয়াজের চাটনি চেখে দেখা হয়েছে?

ভাজাপোড়ার সঙ্গে যদি হয় একটু পেঁয়াজের চাটনি। তাহলে তো কথাই নেই। এছাড়া স্যান্ডউইচসহ বিভিন্ন ফাস্টফুডের সঙ্গেও দারুণ লাগে পেঁয়াজের চাটনি।

এবার জেনে নেওয়া যাক পেঁয়াজের চাটনির রেসিপি।

উপকরণ: পেঁয়াজ কুচি, চানা ডাল, মেথি, ধনে গুড়ো, শুকনো মরিচ, রসুন, লবণ, হলুদ ও তেঁতুল।

প্রক্রিয়া: পেঁয়াজের সঙ্গে সব উপকরণ মিশিয়ে গরম তেলে ঢেলে দিতে হবে। এরপর ভাল করে কষাতে হবে। তাহলেই তৈরি হয়ে যাবে পেঁয়াজের চাটনি। এরপর বাড়িতে রুটি, পরোটা, ইডলি, স্যান্ডউইচের সঙ্গে খেতে পারবেন।