Berger Paint

ঢাকা, সোমবার   ২৮ নভেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ আবারও পেছালো যে কোনো মূল্যে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখা হবে: প্রধানমন্ত্রী চট্টগ্রামে শিশু আয়াত হত্যা : আসামি আবীর ফের রিমান্ডে ৫০ শিক্ষাপ্রতিষ্ঠানের কেউ পাস করেনি এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ সাংহাইয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ, বিক্ষোভ

পেলেকে কি আজই ছাড়িয়ে যাবেন নেইমার?

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

ব্রাজিলের ইতিহাসে সবচেয়ে বেশি গোলের মালিক পেলে। তিনবারের বিশ্বকাপজয়ী কিংবদন্তি সেলেসাওদের জার্সিতে করেছেন ৭৭ গোল। পেলের চেয়ে মাত্র ২ গোল পিছিয়ে নেইমার। আজ সার্বিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করলে স্বদেশি গ্রেটকে ছাড়িয়ে যাবেন তিনি।

 

১৯৫৭ সালে অভিষেকের পর ১৯৭১ পর্যন্ত ৯১ ম্যাচে ৭৭ গোল করেন পেলে। নেইমারের আন্তর্জাতিক অভিষেক ২০১০ সালে। ১২১ ম্যাচে পিএসজি তারকার গোল ৭৫টি। তালিকায় তিন নম্বরে থাকা রোনালদো নাজারিও ডি লিমা ৯৮ ম্যাচে করেছেন ৬২ গোল। ৫৬ গোল নিয়ে রোনালদোর পর রোমারিও। জিকো ৪৮, বেবেতো ৩৯, রিভালদো ৩৫, জায়ারজিনহো ৩৩, রোনালদিনহো ৩৩, আদেমির ৩২ এবং তোস্তাও করেছেন ৩২ গোল।
 

২০১১ সালে ব্রাজিলের হয়ে সব প্রতিযোগিতায় ১৩ ম্যাচে ৭ গোল করেন নেইমার। পরের দুই বছর মিলিয়ে ৩৩ ম্যাচেই করে ফেলেন ২৫ গোল। ২০১৪’র পর ইনজুরির কারণে কিছুটা ছন্দপতন হয় নেইমারের। তবে দুই বছর ধরে পুরনো চেহারায় তিনি। জাতীয় দলের হয়ে শেষ ১৮ ম্যাচে ১১ গোল করেছেন এই তালিসমান। চলতি মৌসুমে লীগ পর্যায়ে ২০ ম্যাচে ১৫ গোল নেইমারের। অ্যাসিস্ট করেছেন ১২টি। ২০১৪ বিশ্বকাপ থেকে ব্রাজিলের ৪২% গোলেই নেইমারের অবদান। কাজেই সার্বিয়ার বিপক্ষে তিনিই যে সেলেসাওদের তুরুপের তাস হবেন, তা বলার অপেক্ষা রাখে না।

এই বিভাগের আরো খবর