Berger Paint

ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১০ ১৪২৭

ব্রেকিং:
গ্যাস সিলিন্ডারের আগুনে দগ্ধ একই পরিবারের ১০ জন কারওয়ানবাজারে বিডিবিএল ভবনে অগ্নিকাণ্ড দেশে ফিরছেন না পি কে হালদার নিউ ইয়র্কে জনতা এক্সচেঞ্জ হাউজে জালিয়াতি : ধামাচাপা দেওয়ার চেষ্টা জাতীয় পরিচয়পত্র কার্যক্রমের নিয়ন্ত্রণ চায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়
সর্বশেষ:
বাংলাদেশ-ভারত বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে কাজ করতে পারে : এফবিসিসিআই পদ্মা পাড়ি দিতে চরম ভোগান্তিতে যাত্রীরা কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য বিশ্বব্যাংক থেকে ৫০ কোটি ডলার সহায়তা চায় বাংলাদেশ

ফরিদপুরে সরকারী জমিতে অবৈধভাবে মার্কেট নির্মাণের অভিযোগ

এহসান উদ্দিন রানা, ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২০  

পঠিত: ৩৫৩
ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র


ফরিদপুর সদর উপজেলার আলিয়াবাদ ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের খুশির বাজারে গদাধর ডাঙ্গী মৌজাস্থ স্থানীয় প্রশাসনের অনুমতি ব্যথিত বাসতলা খাল ভরাট করে মার্কেট নির্মাণ করছে এলাকার স্থানীয় প্রভাবশালী গফফার পাট্টাদার।  


এলাকাবাসীর জানায় , ঐ খালের উপরে অস্থায়ী ভাবে দোকান তৈরি করে ব্যবসা করছিলেন- কলম শেখ, শেখ ইমাম ও দেলোয়ার ফকির। কিন্তু ওই তিনজনকে ভয়-ভীতি দেখিয়ে এবং প্রভাব খাটিয়ে তাদেরকে উচ্ছেদ করে গফফার পাট্টাদার।

উচ্ছেদের বিষয়টি নিশ্চিত করেছেন ভুক্তভোগীরা।


এই বিষয়ে গফফার পাট্টাদার অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, ‘খালটি আমার জমির সামনে বরাবর,  ‘তাই আমি মার্কেট নির্মাণ করছি।’ যার জমির সামনে খাস জমি থাকবে তারাই সেটা ভোগ দখল করে আর আমি সেটাই করেছি।


সরকারের কাছ  থেকে লিজ ,পত্তন ও অনুমোদন নেওয়া হয়েছে কি না জানতে চাইলে গফফার পাট্টাদার জানান, আমি কোন এসি ল্যান্ড, তশীলদার অফিস থেকে কোন অনুমতি নেই নাই, তবে আমার কাগজ পত্র আছে।


আলিয়াবাদ ইউনিয়নের সহকারি ভূমি কর্মকর্তা ইতিকা ঘোষ জানান, সরকারী জমির উপর মার্কেট নির্মাণের অনুমতি এবং কোন প্রকার জমির লিজ না নিয়ে মার্কেট নির্মাণ করেছেন গফফার পাট্টাদার।

 

 

এই বিভাগের আরো খবর