ঢাকা, শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১,   বৈশাখ ১০ ১৪২৮

ব্রেকিং:
মহারাষ্ট্রে হাসপাতালে আগুন, ১৩ করোনা রোগীর মৃত্যু নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ভবনে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণ, নারী ও শিশুসহ ১১ জন দগ্ধ
সর্বশেষ:
মেসির জোড়া গোলে বার্সার বড় জয় বিক্ষোভে উত্তাল রাশিয়া, একরাতে আটক ১৭০০ বিশ্বজুড়ে করোনায় প্রাণ গেল আরও ১৩ হাজারের বেশি মানুষের

ফরিদপুরে সরকারী জমিতে অবৈধভাবে মার্কেট নির্মাণের অভিযোগ

এহসান উদ্দিন রানা, ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র


ফরিদপুর সদর উপজেলার আলিয়াবাদ ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের খুশির বাজারে গদাধর ডাঙ্গী মৌজাস্থ স্থানীয় প্রশাসনের অনুমতি ব্যথিত বাসতলা খাল ভরাট করে মার্কেট নির্মাণ করছে এলাকার স্থানীয় প্রভাবশালী গফফার পাট্টাদার।  


এলাকাবাসীর জানায় , ঐ খালের উপরে অস্থায়ী ভাবে দোকান তৈরি করে ব্যবসা করছিলেন- কলম শেখ, শেখ ইমাম ও দেলোয়ার ফকির। কিন্তু ওই তিনজনকে ভয়-ভীতি দেখিয়ে এবং প্রভাব খাটিয়ে তাদেরকে উচ্ছেদ করে গফফার পাট্টাদার।

উচ্ছেদের বিষয়টি নিশ্চিত করেছেন ভুক্তভোগীরা।


এই বিষয়ে গফফার পাট্টাদার অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, ‘খালটি আমার জমির সামনে বরাবর,  ‘তাই আমি মার্কেট নির্মাণ করছি।’ যার জমির সামনে খাস জমি থাকবে তারাই সেটা ভোগ দখল করে আর আমি সেটাই করেছি।


সরকারের কাছ  থেকে লিজ ,পত্তন ও অনুমোদন নেওয়া হয়েছে কি না জানতে চাইলে গফফার পাট্টাদার জানান, আমি কোন এসি ল্যান্ড, তশীলদার অফিস থেকে কোন অনুমতি নেই নাই, তবে আমার কাগজ পত্র আছে।


আলিয়াবাদ ইউনিয়নের সহকারি ভূমি কর্মকর্তা ইতিকা ঘোষ জানান, সরকারী জমির উপর মার্কেট নির্মাণের অনুমতি এবং কোন প্রকার জমির লিজ না নিয়ে মার্কেট নির্মাণ করেছেন গফফার পাট্টাদার।

 

 

এই বিভাগের আরো খবর