ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
রাজধানীতে বাসা থেকে দুই যুবকের মরদেহ উদ্ধার প্রেমিকাকে ভিডিও কলে রেখে কলেজছাত্রের আত্মহত্যা বাইডেন যেতেই একসঙ্গে ৩ ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া টেক্সাসে স্কুলে গুলি: বাইডেনের ক্ষোভ, পতাকা অর্ধনমিত রাখার ঘোষণা গুলি করে খুন করা হয়েছে অভিনেত্রী পল্লবীকে! জার্মানিতেও ছড়িয়ে পড়ছে মাঙ্কিপক্স মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় নিহত ১১

ফরিদপুরে সরকারী জমিতে অবৈধভাবে মার্কেট নির্মাণের অভিযোগ

এহসান উদ্দিন রানা, ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র


ফরিদপুর সদর উপজেলার আলিয়াবাদ ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের খুশির বাজারে গদাধর ডাঙ্গী মৌজাস্থ স্থানীয় প্রশাসনের অনুমতি ব্যথিত বাসতলা খাল ভরাট করে মার্কেট নির্মাণ করছে এলাকার স্থানীয় প্রভাবশালী গফফার পাট্টাদার।  


এলাকাবাসীর জানায় , ঐ খালের উপরে অস্থায়ী ভাবে দোকান তৈরি করে ব্যবসা করছিলেন- কলম শেখ, শেখ ইমাম ও দেলোয়ার ফকির। কিন্তু ওই তিনজনকে ভয়-ভীতি দেখিয়ে এবং প্রভাব খাটিয়ে তাদেরকে উচ্ছেদ করে গফফার পাট্টাদার।

উচ্ছেদের বিষয়টি নিশ্চিত করেছেন ভুক্তভোগীরা।


এই বিষয়ে গফফার পাট্টাদার অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, ‘খালটি আমার জমির সামনে বরাবর,  ‘তাই আমি মার্কেট নির্মাণ করছি।’ যার জমির সামনে খাস জমি থাকবে তারাই সেটা ভোগ দখল করে আর আমি সেটাই করেছি।


সরকারের কাছ  থেকে লিজ ,পত্তন ও অনুমোদন নেওয়া হয়েছে কি না জানতে চাইলে গফফার পাট্টাদার জানান, আমি কোন এসি ল্যান্ড, তশীলদার অফিস থেকে কোন অনুমতি নেই নাই, তবে আমার কাগজ পত্র আছে।


আলিয়াবাদ ইউনিয়নের সহকারি ভূমি কর্মকর্তা ইতিকা ঘোষ জানান, সরকারী জমির উপর মার্কেট নির্মাণের অনুমতি এবং কোন প্রকার জমির লিজ না নিয়ে মার্কেট নির্মাণ করেছেন গফফার পাট্টাদার।

 

 

এই বিভাগের আরো খবর