ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ডাক্তারদের ফাঁকিবাজি রুখতে হাজিরা খাতায় দিনে তিনবার সই করার নির্দেশ! ১০০০ জনবল নিয়োগ দেবে ওয়ালটন ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের ফাইনালের পথে বেঙ্গালুরু, লখনৌর বিদায় সেনেগালে হাসপাতালে আগুন; ১১ নবজাতকের মৃত্যু বিশ্বব্যাপী মাঙ্কিপক্স আক্রান্ত ২০০ ছাড়িয়েছে ঢাবিতে ফের ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

ফাইভ জি নিলাম: সাড়ে ১০ হাজার কোটি টাকার তরঙ্গ কিনলো ৪ অপারেটর

প্রতিদিনের চিত্র বিডি ডেস্ক

প্রকাশিত: ৩১ মার্চ ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

বিটিআরসির বেতার তরঙ্গ নিলামের প্রথম পর্বে প্রায় দশ হাজার কোটি টাকার বেতার তরঙ্গ বিক্রি হয়েছে। প্রথম পর্বে গ্রামীণ ফোন ও রবি ২৬০০ মেগাহার্টজ ব্যান্ডে ৬০ মেগাহার্টজ করে ১২০ মেগাহার্টজ, ২৩০০ মেগাহার্টজে বাংলালিংক ৪০ মেগাহার্টজ এবং টেলিটক ৩০ মেগাহার্টজ পরিমাণ বেতার তরঙ্গ কিনেছে।

 

প্রথম দফায় ১ হাজার ৬৮০ কোটি টাকা দিয়ে ২৩০০ ব্যান্ডে ৩০ মেগাহার্টজ স্পেকট্রাম কিনে নেয় টেলিটক।

 

দ্বিতীয় দফায় ৩ হাজার ৩৬০ কোটি টাকা দিয়ে ২৬০০ ব্যান্ডে ৬০ মেগাহার্টজ স্পেকট্রাম কিনে নেয় রবি। এরপরই গ্রামীণফোন একই ব্যান্ডে একই মূল্যে ৬০ মেগাহার্টজ বেতার তরঙ্গ নেয়। এরপর ২৩০০ মেগাহার্টজ ব্যান্ডে ২ হাজার ২৪১ কোটি টাকায় বাংলালিংক ৪০ মেগাহার্টজ পরিমাণ বেতার তরঙ্গ নেয়।

 

এর আগে বৃহস্পতিবার সকালে হোটেল ইন্টারকন্টিনেন্টালে মোবাইল অপারেটরদের জন্য তরঙ্গ (স্পেকট্রাম) নিলাম শুরু হয়।

 

বিটিআরসির অয়োজনে এই নিলামে টেলিটক, গ্রামীণফেন, রবি এবং বাংলালিংক অংশ নিচ্ছে। দ্বিতীয় পর্বে ২৩০০ ব্যান্ডে আরও ৩০ মেগাহার্টজ ব্যান্ডের জন্যে নিলামে অংশ নিচ্ছে টেলিটক ও বাংলালিংক।

 

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন।

এই বিভাগের আরো খবর