Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৭ ১৪২৭

ব্রেকিং:
‘এসপির ত্রিমুখী নিশ্ছিদ্র ছকেই মেজর সিনহার নৃশংস হত্যাকাণ্ড’ ৯৪ বছরের সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনায় ভারতে করোনা শনাক্ত ২২ লাখ ছাড়াল, ৪৪ হাজারের বেশি মানুষ করোনা রোগী শনাক্তের সংখ্যা ২ কোটি ছাড়াল, মৃত ৭ লাখ ৩৪ হাজার
সর্বশেষ:
কসবায় ব্যবসায়ী জনি ও অন্ধ ভিক্ষুক হত্যার প্রধান আসামীসহ আট খুনি রামগড়ে ইউএনডিপি`র অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ অনিরাপদ মাস্ক কেনার দায়ে ব্রিটিশ সরকারের বিরুদ্ধে মামলা ৩০ কোটি ডলারের ক্ষতিতে চামড়া শিল্প ভারতে ৪ মাস জেল খেটে দেশে ফিরলো তাবলিগ জামাতের ১৭ সদস্য

ফারহানা আজীজা অনন্যা`র ঘরে বসেই ঈদ সাজের টিপস

প্রতিদিনের চিত্র বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১ আগস্ট ২০২০  

পঠিত: ৩৪১
ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

করোনার কারণে এইবার আমাদের সবার ঈদ কাটবে সাদামাটা ভাবেই। অন্যান্য বছরের মতো কোথাও যাওয়ার নেই। বিভিন্ন কারণে অনেকের নতুন পোশাক কেনার সুযোগও হয়নি। তবুও ঈদ মানেই সবকিছু ভুলে খুশির একটা দিন। তাই খুশির এই দিনে মন খারাপ করে থাকার কোনো মানেই হয়না।

এই ঈদে কোথাও যাওয়া হবেনা ভেবে না সাজলে হয়? অনেকের মতে সাজলে নাকি মন ভালো থাকে। তাইতো খুশির এই দিনটি ঘরে বসেই নিজের জন্য সাজুন।  সবাইকে সময় দিন।

ঈদের সাজের ক্ষেত্রে পোশাক নির্বাচন অবশ্যই গুরুত্বপূর্ণ। পোশাকের সাথে সাজের মানানসই না হলে পুরো ঈদ লুকটাই মাটি। যেহেতু সময়টা গরমকাল, তাই ঈদের জন্য বেছে নিতে হবে হালকা পাতলা সুতি কাপড়ের পোশাক।

সিম্পল মেকআপে গর্জিয়াস লুক -
আবহাওয়াকে মাথায় রেখে এবারে ঈদের মেকআপ লুক হিসাবে ‘নো মেকআপ লুক’ বেশ ট্রেন্ডি।

হালকা সাজ সব সময়ই ভালো লাগে।  লাল, মেরুনসহ যেকোনো গাঢ় রং এর  জামা হলেও মানিয়ে যাবে দারুণভাবে।

এছাড়া নুড লিপস্টিক যেকোনো মেকআপ লুকের সাথেই বেশ মানানসই তাই সিম্পলি গর্জিয়াস লুকের জন্য ঠোঁটে ন্যুড লিপস্টিক ব্যবহার করতে পারেন। অথবা পিচ, ন্যুড পিঙ্ক, পিঙ্ক, মভ, টেরাকোটা ইত্যাদি রঙও দারুণ মানিয়ে যাবে সকালের মেকআপের সাথে।

সবশেষে হেয়ার স্টাইল আপনার ঈদ লুককে পারফেক্ট করতে বিরাট ভূমিকা রাখে। ঈদের সকালে আয়রন কিংবা  চুল ছাড়া রাখা যেতে পারে। তবে যেহেতু বাহিরে প্রচণ্ড গরম সাথে কোরবানি জন্য রান্নাবান্না বা চুলার কাছে বেশ অনেকটা সময় কাটাতে হবে সেই ক্ষেত্রে দুপুরে চুল ঝুঁটি বা উঁচু করে ডোনাট বান করে রাখলে গরম কম লাগবে, সময়ের সঙ্গে মানানসইও হবে। এছাড়া  টুইস্ট, সাইড বান, ফ্রেঞ্চ বেণি করে বাঁধলে ভালো দেখাবে এবং সাজ ও প্রয়োজন বুঝে চুল সাজাতে ক্লিপ, কাঁটা বা যেকোনো অনুষঙ্গ ব্যবহার করা যেতে পারে। চাইলে খোঁপায় এক দুইটা ফুলও গুঁজে নিতে পারেন। এতে করে স্নিগ্ধতা মিলবে আপনার ঈদ সাজে।

রান্নার পর্ব শেষে বিকেলে পোশাক বদলে একটু মেকআপ টাচআপ করে নিন। চুলটা কার্ল করে নতুন পোশাক পরলে দেখবেন লুক এমনিতেই বদলে যাবে।  ব্যাস হয়ে গেল আপনার সিম্পল ঈদ লুক।

লেখক পরিচিতি:
বহু গুণের অধিকারী 'ফারহানা আজীজা অনন্যা' দেশের স্বনামধন্য একটি বেসরকারি প্রাইভেট ব্যাংকে কর্মকর্তা। ব্যাংক চাকরীর পাশাপাশি প্রবন্ধ, কবিতা এবং গল্প লেখেন দেশের বেশ কয়েকটি জাতীয় পত্রিকায়। ২০১৮ সালে ''অনুভবে অভিমান'' এবং ২০১৯ এ ''পুরোনো এ্যালবাম'' নামে দুটো ছোট গল্পের বই বের হয় এই লেখিকার যা সহসায় পাঠক প্রিয়তা অর্জন করে।

ব্যাক্তি 'অনন্যা' কিসে অপছন্দ বলা মুসকিল! সাজতে-সাজাতে, পৃথিবীর হরেক রকমের রান্না, ছবি তোলা আর কত কি! তিনি ঘুরতে পছন্দ করেন দেশের আনাচে-কানাচে।

 

এই বিভাগের আরো খবর