ঢাকা, মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১০ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
স্থানীয় সরকার নির্বাচনে বিতর্কিতদের বাদ দিয়ে ত্যাগীদের নাম পাঠানোর নির্দেশ পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার জালিয়াতি, সতর্কতা জারি সাহেদকে জামিন দিতে হাইকোর্টের রুল আফগানিস্তান সীমান্তে আগ্রাসনের বিরুদ্ধে তালেবানের হুঁশিয়ারি সুদানের প্রধানমন্ত্রী আব্দাল্লাহ হামদক গৃহবন্দি বাংলাদেশে কেউ সংখ্যালঘু নয়: তথ্যমন্ত্রী

ফের বন্ধ হলো ফেসবুক, ইনস্টাগ্রাম

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ৯ অক্টোবর ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

শুক্রবার মধ্য রাতের পর বেশ কিছু ব্যবহারকারীর জন্য সমস্যা তৈরি হলো সামাজিক যোগাযোগ মাধ্রম ফেসবুক মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে। ইনস্টাগ্রামে ছবি শেয়ার করা ও ফেসবুক মেসেঞ্জারে মেসেজ পাঠাতে না পারার কথা জানালেন ব্যবহারকারীরা।

 

ওই অভিযোগ স্বীকার করে নেয়া হলো ফেসবুকও পোস্ট করে সমস্যার জন্য ক্ষমা চাওয়া হলো। যদিও বৃহত্তর ক্ষেত্রে শুক্রবার পরিষেবায় কোনো সমস্যা তৈরি হয়নি। সোমবার রাতে দীর্ঘক্ষণ, কোথাও কোথাও ৭ ঘণ্টার কাছাকাছি বন্ধ ছিল ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম পরিষেবা। এক সপ্তাহের চার দিনের মধ্যেই ফের সমস্যায় পড়লেন ব্যবহারকারী।

 

শুক্রবার ফেসবুকের তরফ থেকে একটি পোস্ট করে লেখা হয়েছে, ‘আমরা জানি কিছু ব্যবহারকারী আমাদের অ্যাপ ব্যবহার করতে গিয়ে সমস্যার মুখে পড়েছেন। যত দ্রুত পরিষেবা স্বাভাবিক করা যায়, তা চেষ্টা আমরা করছি। সমস্যার জন্য ক্ষমা চাইছি।’

 

একটি ভিন্ন সফটওয়্যার সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, পৃথিবীজুড়ে মোট ৩৬ হাজার ব্যবহারকারী ইনস্টাগ্রামে ছবি শেয়ার করতে গিয়ে সমস্যার মুখে পড়েছেন বলে জানিয়েছেন। অনেক ব্যবহারকারীকে ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করতে গিয়েও সমস্যার মুখে পড়তে হয়েছে।

 

এই সংস্থার মতে, এই দুই অ্যাপে কোনও পরিবর্তন করতে গিয়েই হয়তো বড় কোনও থামতি তৈরি হয়েছে ফেসবুকের। সেই কারণে বার বার সমস্যয় পড়ছেন গ্রাহক।

এই বিভাগের আরো খবর