Berger Paint

ঢাকা, শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩,   মাঘ ২২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
সৌদি আরবে এক বছরে ১৪৭ জনের মৃত্যুদণ্ড আ.লীগ জনগণকে দেওয়া ওয়াদা পূরণ করে : প্রধানমন্ত্রী বেসরকারি ব্যবস্থাপনায় হজের খরচ বাড়ল দেড় লাখ মিয়ানমারে জরুরি অবস্থা আরও ছয় মাস বাড়ল আমি বাংলাদেশে বাবার কাছে থাকতে চাই: লায়লা রিনা

‘ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা’ নামে ইস্যুভিত্তিক জোটের আত্ম প্রকাশ

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩  

রাজধানীর তোপখানা রোডে আ ফ ম মাহবুবুল হক মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ফ্যাসিবাদীবিরোধী বাম মোর্চার আত্ম প্রকাশ।

রাজধানীর তোপখানা রোডে আ ফ ম মাহবুবুল হক মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ফ্যাসিবাদীবিরোধী বাম মোর্চার আত্ম প্রকাশ।

 

নিবার (২১জানুয়ারি) সকাল ১১টায় রাজধানীর তোপখানা রোডে আ ফ ম মাহবুবুল হক মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ফ্যাসিবাদীবিরোধী বাম মোর্চার আত্ম প্রকাশ ঘোষণা করেছে ৭টি বাম দল। সংবাদ সম্মেলনে ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চার লক্ষ্য উদ্দেশ্যসহ ১৩ দফা ইস্যু তুলে ধরা হয়েছে।

 

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন, মোর্চার সমন্বয়ক নয়াগণতান্ত্রিক গণমোর্চার সভাপতি জাফর হোসেন। লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের সমন্বয়ক শুভ্রাংশু চক্রবর্ত্তী। উপস্থিত ছিলেন গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক নাসির উদ্দীন আহম্মেদ নাসু, কমিউনিস্ট ইউনিয়নের আহ্বায়ক ইমাম গাজ্জালী, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর কেন্দ্রীয় কমিটির নেতা মহিন উদ্দিন চৌধুরী লিটন, বাংলাদেশের সমাজতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি শহিদুল ইসলাম (মুকুল) ও জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চের সভাপতি মাসুদ খান।

 

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে বলা হয়েছে, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে এক সংকটজনক সন্ধিক্ষণে দেশ। শোষক শাসক শ্রেণি অতীতের ধারাবাহিকতায় দেশে আওয়ামী ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। ২০১৪ সালে ভোটার বিহীন এবং ২০১৮ সালে ভোট ডাকাতির নির্বাচনে ক্ষমতায় আসা আওয়ামী লীগের নেতৃত্বে ধনীকশ্রেণি অঢেল সম্পদের পাহাড় গড়েছে। দেশে মার্কিন-রুশ-চীন-ভারতসহ সাম্রাজ্যবাদী-সম্প্রসারণবাদী-আধিপত্যবাদী হস্তক্ষেপ গভীরতর হচ্ছে।

 

বেকারত্ব, নিত্যপণ্যের দফায় দফায় মূল্যবদ্ধি জনজীবনকে দুর্বিসহ করে তুলেছে। এরসঙ্গে যুক্ত হয়েছে দফায় দফায় গ্যাস বিদ্যুতের মূল্যবৃদ্ধি। প্রভাব পড়ছে পরিবহন ভাড়া, বাড়িভাড়া সহ সকল নিত্যপণ্যের মূল্যের ওপর। অন্ন বস্ত্র বাসস্থান শিক্ষা চিকিৎসা কাজসহ মৌলিক অধিকার থেকে সাধারণ মানুষ বঞ্চিত হচ্ছে। মেগা প্রকল্পের নামে দেশকে বৈদেশিক ঋণের জালে জড়িয়ে মেগা দুর্নীতির সুযোগ তৈরি করছে। ভাড়া ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র বসিয়ে রেখে ক্যাপাসিটি চাার্জের নামে হাজার হাজার কোটি টাকা বিদ্যুৎ কেন্দ্রের মালিকদের পকেটে চালান করে দেওয়া হচ্ছে। পাচার হচ্ছে লুটের টাকা। আবারও তামাশার নির্বাচনের আয়োজন করতে যাচ্ছে সরকার ও তার দুস্কর্মের সহযোগীরা। এই প্রেক্ষাপটে আওয়ামী দুঃশাসনের অবসানের লক্ষ্যে সাতটি বামপন্থী সংগঠনের অংশ গ্রহণে ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চার যাত্রা শুরু হলো।

 

এই বিভাগের আরো খবর