ঢাকা, রোববার   ২৪ অক্টোবর ২০২১,   কার্তিক ৮ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
খুব শিগগিরই ইলেকট্রনিক্স শিল্প গার্মেন্টসকে ওভারটেক করবে: সালমান এফ রহমান সরকারের শক্ত অবস্থানের জন্য ভারত প্রশংসা করেছেঃ পররাষ্ট্রমন্ত্রী করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে জানুয়ারি থেকে ক্লাসের সংখ্যা বাড়বে কবি শামসুর রাহমানের ৯৩তম জন্মদিন আজ আবারো শুরু হচ্ছে এইচএসসি’র ফরম পূরণ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ‘কিলিং স্কোয়াড’-এর এক সদস্য গ্রেফতার

বকশীগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষকে মিথ্যা মামলা

মশিউর রহমান টুটুল, জামালপুর

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

জামালপুর বকশিগঞ্জ উপজেলা মেরুরচর ইউনিয়নে আউলপাড়া গ্রামে পূর্বশত্রুতার জের ধরে প্রতিপক্ষ মৃত-সৈয়দুর রহমান ছেলে জাহিদুর রহমান(৩৫)গংদের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে মিথ্যা মামলা করেছে,হামির মিয়ার ছেলে সবুজ মিয়া।

 

গতকাল শুক্রবার দুপুরে ৯ আগষ্ট মামলার কাগজে জানা যায়, আউলপাড়া গ্রামে মৃত-হামির মিয়ার ছেলে সবুজ মিয়ার দোকান ঘরে পশ্চিম কোনায় পুকুরে বিষ প্রয়োগে ১ লক্ষ ৫০ হাজার টাকা মাছ ক্ষতি সাধিত হয়েছে।

 

সরজমিনে গিয়ে দেখা যায়, দশআনী নদী হইতে একটি খাল আউলপাড়া গ্রামের মধ্যে দিয়ে গেছে, বকশিগঞ্জ উপজেলা মেরুরচর ইউনিয়নে যাতায়াতের যেটি প্রধান সড়ক, তার মাঝখানে ব্রীজের নিচ দিয়ে প্রবাহিত হয়ে ব্রহ্মপুত্রের নদের সাথে মিশ্রিত হয়েছে।

 

স্থানীয় সূত্রে জানা যায়, আউল পাড়া খালে ড্রেজার মেশিন লাগিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করেছেন বাদীপক্ষ সবুজ মিয়া। বালু উত্তোলনের ফলে খালটি অনেক গভীরতা পরিণত হয়, আশেপাশে থাকা ফসলের জমি বসতভিটা ধ্বসে যাওয়ার ফলে ক্ষতিগ্রস্থ হচ্ছিলেন দরিদ্ররা। প্রতিপক্ষ সাইদুর ড্রেজার মেশিনসহ ’অবৈধ বালু’ উত্তোলন বন্ধে বাধা প্রদান করলে বাদী পক্ষ ক্ষিপ্ত হয়ে যায়। এবং প্রতিপক্ষকে হেনেস্তা করতে খালকে ‘পুকুর’ বানিয়ে ’মিথ্যা মামলা’ দায়ের করেন।

 

মেরুরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম জানান, দুই পক্ষকে আপোষ মিমাংসা জন্য ডাকা হইলে বাদীপক্ষ আমার অবাধ্য হইয়া চলিয়া যায়। যে বিষয়ে মামলা মোকদ্দমা হয়েছে,তা মিথ্যা বানোয়াট ভিত্তিহীন। আমি এ মামলা নিষ্পত্তি চাই।

এই বিভাগের আরো খবর