ঢাকা, সোমবার   ২৬ জুলাই ২০২১,   শ্রাবণ ১১ ১৪২৮

ব্রেকিং:
১০ আগস্ট থেকে ওমরাহ’র সুযোগ পাচ্ছে বিদেশী মুসল্লিরা তিউনিসিয়ার প্রধানমন্ত্রী বরখাস্ত, পার্লামেন্ট স্থগিত
সর্বশেষ:
ইরানে পানির দাবিতে বিক্ষোভ, নিহত ৩ বিশ্বে করোনায় মৃত্যু ও সংক্রমণ কমেছে

‘বন্ধন’ একদল তরুণের সাহসী উদ্যোগ

এম,এ মামুন, সাতক্ষীরা

প্রকাশিত: ২৩ আগস্ট ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

সাতক্ষীরা জেলার আশাশুনি উপজোর শ্রীউলা ইউনিয়নে নদীর পানির তোড়ে নতুন এলাকা প্লাবন শুরু হয়েছে। গত ২ দিনের নদীর পানির চাপ এতটা বেড়েছে যে, আগের তুলনায় বেশী গতিতে পানি ভিতরে ঢুকে ইতিমধ্যে শ্রীউলার ২২টা গ্রামেই পানি ঢুকেছে।  ফলে ইউনিয়নের হাজার হাজার মানুষ চরম বিপাকে পড়েছেন।

আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের একদল তরুণ তরুণীর প্রচেষ্টায় গড়ে উঠেছে ” বন্ধন ” নামে একটি সেচ্ছাসেবী সংগঠন। ২৫ সদস্যের এই সংগঠনে সব সদস্যই স্কুল পড়ুয়া। তারা ইতিমধ্যেই শ্রীউলা বেশ কয়েকটি ভাঙ্গা কবলিত স্থানে সেচ্ছায় সারাদিন ভর অসহায় মানুষের বাড়ি পৌছয়ে দেওয়া এবং ভাঙ্গা স্থানে বস্তা দিয়ে পানি আটকানো চেষ্টা করেছে।'বন্ধন'র পরিচালক বলেন তীব্র ইচ্ছা থাকায় নানা প্রতিবন্ধকতা থাকলেও আমরা থেমে থাকিনি।

ক্ষুদ্র পরিসরে হলেও মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।‘অল্প বয়সে উদ্যোগ গ্রহণ করা সহজ, কিন্তু বাস্তবায়ন করা বেশ কঠিন'। কিন্তু সবার সহযোগিতা এবং নিজের ঐকান্তিক ইচ্ছা থাকলে সব বাধাই অতিক্রম করা সম্ভব। প্রতিনিয়ত নতুন কিছু শিখছি, যা আত্মবিশ্বাস এবং অনুপ্রেরণা যোগায়। অসহায় মানুষের স্থায়ী কর্মসংস্থানের সুযোগ করে দিতে চাই। ভবিষ্যতে পরিকল্পনা একটাই, কাজগুলোকে গুছিয়ে নিয়ে সমাজের পিছিয়ে পড়া মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করা।

এই বিভাগের আরো খবর