ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
সবাইকে কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর মধ্য দিয়ে দেশ নতুন যুগে প্রবেশ করেছে: শিক্ষামন্ত্রী মাথা নোয়াইনি, কখনো নোয়াবো না: প্রধানমন্ত্রী জনসভাস্থলে লাখো মানুষের ঢল দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩ পদ্মা সেতুতে টোল দিলেন প্রধানমন্ত্রী উদ্বোধন করা হলো স্বপ্নের পদ্মা সেতুর কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই, বললেন প্রধানমন্ত্রী

বন্যা-ভূমিধসে বিপর্যস্ত আসামে মৃত্যু বেড়ে ৮৯

সংবাদ বিশ্ব ডেস্ক

প্রকাশিত: ২২ জুন ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 
য়াবহ বন্যায় নাকাল ভারতের আসাম। মঙ্গলবার (২১ জুন) একদিনেই রাজ্যটিতে মারা গেছেন আরও অন্তত সাতজন। এ নিয়ে আসামে চলমান বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৯ জনে। বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী। তবে বন্যায় কোনো ধরনের সহযোগিতা না পাওয়ার অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দারা।

 

চারদিকে শুধু পানি আর পানি। ভারি বৃষ্টিতে সৃষ্ট ভয়াবহ বন্যা ও ভূমিধসে নাকাল ভারতের আসাম। দিন দিন আরও অবনতির দিকে যাচ্ছে বন্যা পরিস্থিতি। এর মধ্যেই বন্যাকবলিত এলাকা থেকে মঙ্গলবার আরও বেশ অন্তত ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

 

চলমান এ বন্যায় পানিবন্দি হয়ে পড়েছেন আসামের মোট ৩৫টি জেলার মধ্যে ৩২ জেলার অন্তত ৫৫ লাখ বাসিন্দা। প্লাবিত হয়েছে প্রায় সাড়ে ৫ হাজার গ্রাম। পানিতে তলিয়ে গেছে অসংখ্য ঘরবাড়ি, ভেসে গেছে গবাদিপশু, নষ্ট হয়েছে ফসল।  

 

জীবন বাঁচাতে আশ্রয়কেন্দ্রসহ বিভিন্ন রাস্তায় ঠাঁই নিয়েছেন লাখো মানুষ। ভয়াবহ এই পরিস্থিতিতেও সরকারের পক্ষ থেকে কোনো সাহায্য না পাওয়ার অভিযোগ করেছেন তারা। তবে এরই মধ্যে বন্যার পানিতে আটকেপড়াদের উদ্ধারে মাঠে নেমেছে ভারতীয় সেনাবাহিনী।  

 

এদিকে বন্যাকবলিত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। খুব শিগগিরই যেন তারা সহযোগিতা পান, সে লক্ষ্যে কাজ করার প্রয়োজনীয় নির্দেশনাও দেন মুখ্যমন্ত্রী।  

 

বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে পার্শ্ববর্তী রাজ্য মেঘালয়েও। রাজ্যেটিতে অন্য বছরের তুলনায় এ বছর গড় বৃষ্টিপাত বেশি রেকর্ড করা হয়েছে। এতে পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করতে পারে বলে সতর্ক করা হয়েছে।  

 

ব্রহ্মপুত্র নদীর পানি এখনো বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় এবং ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকায় আপাতত বন্যা পরিস্থিতির তেমন কোনো উন্নতির লক্ষণ নেই বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

 

এই বিভাগের আরো খবর