ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮

ব্রেকিং:
পরীমণির অভিযোগ গ্রহণ করেছে পুলিশ করোনায় রাজশাহী মেডিকেলে আরও ১২ জনের মৃত্যু রাঙামাটিতে বাড়িতে ঢুকে গ্রামপ্রধানকে গুলি করে হত্যা
সর্বশেষ:
নেইমারময় জয় দিয়েই কোপা শুরু ব্রাজিলের দিনাজপুরে ৭ দিনের লকডাউন টেস্ট র‍্যাংকিংয়ে ভারতকে টপকে শীর্ষে নিউজিল্যান্ড

বাংলাদেশকে আমাদের সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু মনে করি- বিক্রম দোরাইস্বামী

অমিত হাসান অপু, আখাউড়া প্রতিনিধি

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২০  

ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। ছবি- প্রতিদিনের চিত্র

ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। ছবি- প্রতিদিনের চিত্র

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করে ঢাকায় নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী সোমবার (৫ অক্টোবর) সকালে ত্রিপুরা সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছেন। দুপুরে তিনি ঢাকায় পৌঁছাবেন।আগামী ৮ অক্টোবর রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করবেন তিনি।


সকালে আখাউড়া আন্তর্জাতিক স্থলবন্দর চেকপোষ্টে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান ভারতের সবচেয়ে নিকটতম প্রতিবেশী দেশ বাংলাদেশ। বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নের কাজ করার সুযোগ পেয়ে আমি আনন্দিত।


তিনি বলেন, ভারতে আমরা বাংলাদেশকে আমাদের সবচেয়ে কাছের এবং ঘনিষ্ঠ বন্ধু মনে করি। বাংলাদেশের সঙ্গে আরও কীভাবে অংশরীদারিত্ব বাড়ানো যায় সে বিষয় নিয়ে আমি কাজ করব। মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার পরই আমি কথা বলব। এখন এভাবে কিছু বলা ঠিক হবে না। অন্যথায় মানুষ বলবে আমি বেশি বলে ফেলছি।


ভারতের পররাষ্ট্র ক্যাডারের ১৯৯২ ব্যাচের কর্মকর্তা বিক্রম দোরাইস্বামী দেশটিরর পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। এসময় উপস্থিত আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম, সহকারি পুলিশ সুপার (কসবা সার্কেল) মো. মিজানুর রহমান প্রমুখ। পরে তিনি সড়ক পথে ঢাকায় যান।

 

এই বিভাগের আরো খবর