ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮

ব্রেকিং:
বাসায় হবে খালেদা জিয়ার চিকিৎসা দিল্লিতে সাত দিনের কারফিউ জারির ঘোষণা দিলেন মুখ্যমন্ত্রী
সর্বশেষ:
এসএসসি ফরম পূরণে অতিরিক্ত ফি নিলে তা ফেরতের নির্দেশ, কমিটি বাতিলের হুঁশিয়ারি মাঝ রাতে আশঙ্কাজনক অবস্থায় আসছেন করোনা রোগীরা করোনায় ২৫ প্রশাসন কর্মকর্তার মৃত্যু

বাংলাদেশের প্রথম নারী ফিফা রেফারি জয়া চাকমা পেলেন অপরাজিতা সম্মাননা

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি

প্রকাশিত: ৫ মার্চ ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

বাংলাদেশের প্রথম নারী ফিফা রেফারি জয়া চাকমা পেয়েছেন অপরাজিতা সম্মাননা। ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে প্রথমবারের মতো বাঘ বাংলার আয়োজনে নারী মুক্তিযোদ্ধাসহ ছয়টি ক্যাটাগরিতে ১০ জন নারীকে অপরাজিতা পুরস্কার দেওয়া হয়েছে।

 

গত মঙ্গলবার (২রা মার্চ) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

 

এ বছর অপরাজিতা সম্মাননা পাওয়া দশজনের মধ্যে পাঁচজনই বীর মুক্তিযোদ্ধা নারী। তারা হলেন- আয়েশা বেগম, মুস্তারী শফি, রিজিয়া বেগম, হাফিজা বেওয়া ও শিল্পী শাহিন সামাদ।

 

জয়া চাকমাসহ সম্মাননাপ্রাপ্ত অন্যরা হচ্ছেন- কথা সাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক, পাবলিক বিশ্ববিদ্যালয়ে দেশের প্রথম নারী উপাচার্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ফারজানা ইসলাম, নারী উদ্যোক্তা ও প্রমিক্সো গ্রুপের চেয়ারম্যান এবং অ্যাসোসিয়েশন অব গ্রাসরুটস উইমেন এন্ট্রাপ্রেনিউরস বাংলাদেশের (এজিডব্লিউইবি) সভাপতি মৌসুমী ইসলাম, এভারেস্ট জয়ী প্রথম বাংলাদেশি নারী নিশাত মজুমদার, বাংলাদেশের প্রথম নারী ফিফা রেফারি জয়া চাকমা।

 

পুরস্কার পাওয়ায় উচ্ছ্বসিত জয়া চাকমা বলেন, ‘আমি অত্যন্ত আনন্দিত যে এই ধরনের একটি পুরস্কারের জন্য আমাকে মনোনীত করা হয়েছে। আমি যে এতদিন কষ্ট করেছি, পরিশ্রম করেছি তার একটা স্বীকৃতি।’

 

সম্মাননা প্রদান অনুষ্ঠানে তানিয়া আহমেদের উপস্থাপনায় সাংস্কৃতিক পরিবেশনায় নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ, শিল্পী লিজাসহ অন্যরা অংশ নেয়।

এই বিভাগের আরো খবর