ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
সবাইকে কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর মধ্য দিয়ে দেশ নতুন যুগে প্রবেশ করেছে: শিক্ষামন্ত্রী মাথা নোয়াইনি, কখনো নোয়াবো না: প্রধানমন্ত্রী জনসভাস্থলে লাখো মানুষের ঢল দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩ পদ্মা সেতুতে টোল দিলেন প্রধানমন্ত্রী উদ্বোধন করা হলো স্বপ্নের পদ্মা সেতুর কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই, বললেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকের নতুন নির্বাহী পরিচালক হলেন জি এম আবুল কালাম আজাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৮ জুন ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

বাংলাদেশ ব্যাংকের কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকশেন্স ডিপার্টমেন্টের পরিচালক ও ব্যাংকের সহকারী মুখপাত্র জি. এম. আবুল কালাম আজাদ পদোন্নতি পেয়ে নির্বাহী পরিচালক হলেন।

 

আজ বুধবার (৮ জুন) বাংলাদেশ ব্যাংকের হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট এর কর্মচারী নির্দেশে তাকে আজ এ পদোন্নতি প্রদান করেছে বলে সূত্রটি জানিয়েছে।


 
জি. এম. আবুল কালাম আজাদ ১৯৯২ সালে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে যোগদান করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স, মাস্টার্স ও এডুকেশনে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন।

 

তিনি ব্যাংকের গবেষণা বিভাগ, মনিটারি পলিসি বিভাগ, গভর্নর সচিবালয় এবং ডিপার্টমেন্ট অব কমিউনিকশেন্স এন্ড পাবলিকেশন্সে দক্ষতা ও নিষ্ঠার সাথে পেশাগত দায়িত্ব পালন করেন।

 

আবুল কালাম আজাদ যশোর সদর উপজেলার চুড়ামনকাঠি ইউনিয়নের সুপরিচিত গাজী পরিবারের সন্তান। তিনি সরকারি মাইকেল মধুসূদন কলেজের মেধাবী ছাত্র হিসেবে এক সময় স্থানীয়ভাবে সুখ্যাতি অর্জন করেছেন। তিনি ব্যাংকিং সেক্টরে দক্ষতা অর্জনের জন্য প্রশিক্ষন নিয়েছেন- যুক্তরাষ্ট্র, ফিলিপাইন, সিঙ্গাপুর, মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও ভারতে।

 

উল্লেখ্য, ২০১৮ সালে জি. এম. আজাদ সস্ত্রীক হজব্রত পালন করেন। স্ত্রী রোকেয়া খাতুনও বাংলাদেশ ব্যাংকে পরিচালক হিসেবে ব্যাংকের গভর্নর সচিবালয়ে কর্মরত রয়েছেন। তাদের সংসারে তিন কন্যা রয়েছেন। সবার বড় মেয়ে একজন এমবিবিএস ডাক্তার, মেঝো মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সে অধ্যায়ন করছে এবং সর্ব কনিষ্ট মেয়ে আন্ডার গ্রাজুয়েট লেভেলে পড়ছেন।

 

এই বিভাগের আরো খবর