Berger Paint

ঢাকা, সোমবার   ২৮ নভেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ আবারও পেছালো যে কোনো মূল্যে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখা হবে: প্রধানমন্ত্রী চট্টগ্রামে শিশু আয়াত হত্যা : আসামি আবীর ফের রিমান্ডে ৫০ শিক্ষাপ্রতিষ্ঠানের কেউ পাস করেনি এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ সাংহাইয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ, বিক্ষোভ

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী- নিলিমা আক্তার লিলি

কালিমুল্লাহ ইকবাল, টঙ্গী (গাজীপুর)

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

নিলিমা আক্তার লিলি।

নিলিমা আক্তার লিলি।


বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা প্রার্থী হিসেবে আলোচনায় নীলিমা আক্তার লিলি। বিভিন্ন আলোচনা-সমালোচনার মধ্য দিয়ে দীর্ঘ ৫৩ বছর পার করেছে মহিলা আওয়ামী লীগ। আগামী ২৬ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের এই সহযোগী সংগঠনের সম্মেলন অনুষ্ঠিত হবে। আর এই সম্মেলনকে সামনে রেখে মহিলা আওয়ামী লীগের নেতৃত্ব বদলের হাওয়া বইতে শুরু করেছে। নেতাকর্মীদের মুখে মুখে সংগঠনের মূল দায়িত্বে থাকা ব্যক্তিদের বদলের রব ওঠেছে। তারা নতুন নেতৃত্বের মাধ্যমে সংগঠনকে আরও বেগবান ও শক্তিশালী দেখতে চান।

 

 

তৃণমূল থেকে কেন্দ্রীয় পর্যায়ে বিভিন্ন নেতাকর্মীদের সাথে কথা বলে জানাযায়, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের এই সম্মেলন নিয়ে বিভিন্ন পদ প্রার্থীদের প্রচারণার কমতি নেই। এক্ষেত্রে সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে আলোচনায় শীর্ষে রয়েছেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির প্রচর ও প্রকাশনা সম্পাদক নীলিমা আক্তার লিলি। জানাযায়, নীলিমা আক্তার লিলি বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের এক উজ্জ্বল নক্ষত্র। তার পিতা ডাঃ আব্দুর লতিফ ভুইয়া ছিলেন একজন বিশিষ্ট সমাজসেবক এবং সফল রাজনীতিবিদ। তিনি উত্তরখান ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এবং উত্তরখান মৈনারটেক হাই স্কুল, কাচকুড়া কলেজ ও চানপাড়া মহিলা মাদ্রসার প্রতিষ্ঠাতা। তার স্বামী কাজী ইলিয়াস আহমেদ ও ছাত্রজীবন থেকে নিজেকে রাজনৈতিক অঙ্গনে বিলিয়ে দিয়েছেন তিনি গত ১৯নভেম্বর গাজীপুর মহানগর আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থিতা ও সম্মেলন অবধি গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। নিলিমা ও ইলিয়াসের একমাত্র সন্তান সারাফ সাল-সাবিল। সারাফ বর্তমানে শান্ত মরিয়ম ইউনিভার্সিটি ইন্টেরিয়র আর্কিটেকচার এ অধ্য্যনরত রয়েছেন।

 

 

নিলিমা আক্তারল লিলি বর্তমানে ১৯৮৯ সালে টঙ্গী সরকারি কলেজ ছাত্রলীগের ছাত্রী বিষয়ক সম্পাদিকা ও ১৯৯১-১৯৯২ সালে কক্ষ সম্পাদিকা এবং ১৯৯৩-১৯৯৪ সালে টঙ্গী সরকারি কলেজ ছাত্র সংসদের জি,এস নির্বাচিত হন, ১৯৯৮-২০১৩ সালে তিনি বেশ সুনামের সাথে গাজীপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ২০১-২০১৭ সালে তিনি গাজীপুর মহানগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এবং বর্তমানে তিনি গাজীপুর মহানগর মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। নিলিমা আক্তার লিলি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুরে ৫টি আসনে দলীয় এজেন্টদের দায়িত্বপ্রাপ্ত একমাত্র মাষ্টার ট্রেইনার হিসেবে দায়িত্ব পালন করেন। নিলিমা রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথে নিজেকে নিয়োজিত রেখে দেশ ও মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি, সম্মানিত সদস্য, সমাজসেবা জেলা ব্যাবস্থাপণা কমিটি, গাজীপুর, সাবেক সদস্য, জাতীয় মহিলা সংস্থা গাজীপুর, সম্মানিত সদস্য, ব্যাবস্থাপনা ওমনিটরিং কমিটি কিশোর উন্নয়ন কেন্দ্র, টঙ্গী-গাজীপুর, সভাপতি ও দাতা সদস্য, উত্তরখান চানপাড়া মহিলা দাখিল মাদ্রাসা,সভাপতি, ভাওয়াল বন্ধন (সমাজ সেবা অধিদপ্তরের নিবন্ধিত), সভাপতি, ভাওয়াল বন্ধন নারী উন্নয়ন সংঘসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সাথে নিজেকে যুক্ত রেখে সাধারণ মানুষের সেবা কজে যাচ্ছেন। লিলি টঙ্গী পৌরসভা থাকা অবস্থায় কমিশনার ও প্যানেল মেয়রের দায়িত্ব পালন করেছেন। ভাওয়াল বন্ধন সমাজসেবা নিবন্ধনকৃত সেচ্ছাসেবী সমাজ উন্নয়ন মুলক একটি প্রতিষ্ঠানে সভাপতির দায়িত্ব সুনামের সাথে পালন করছেন।

 

 

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সম্মেলন ঘিরে বর্তমান সময়ে স্থানীয় রাজনৈতিক মহল, ভক্ত, শুভাকাঙ্খীরা তাকে নিয়ে ফেসবুকসহ বিভিন্ন যোগাযোগ মাধ্যমে স্টাটাস দিয়ে নিলিমা আক্তার লিলিকে সাধারণ সম্পাদিকা হিসেবে দেখতে চাওয়ায় তিনি প্রার্থী হিসেবে অংশগ্রহণ করেন। গাজীপুরসহ দেশব্যাপী মহিলা আওয়ামীলীগ, স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ মনে করেন, নীলিমা আক্তার লিলি একজন সৎ ও যোগ্য লোক। বিশেষ করে মহিলা আওয়ামীলগের একজন আইকন। সে বিবেচনায় নীলিমা আক্তার লিলির মত তৃনমুলে কর্মীবান্ধব ও দলের সক্রীয় নেত্রীকে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত করা উচিত বলে আমরা মনে করি।

 

নীলিমা আক্তার লিলি জানান, আমার প্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা মনোনীত করেন তাহলে তার হাতকে শক্তিশালী করার জন্য দলের নির্দেশনা অনুযায়ী সকল কাজ করবো। দলের দুর্দিনে যেমনি ভাবে সকল লড়াই সংগ্রামে সক্রিয় ছিলাম তেমনি ভাবে দলকে সুসংগঠিত করতে একজন কর্মী বান্ধব নেত্রী হিসেবে নিজেকে নিয়োজিত রাখবো। সাধারণ নেতাকর্মীদের চাওয়ায় তাদের ভালোবাসায় অনুপ্রানিত হয়ে প্রার্থি হয়েছি তবে আমি সাধারণ সম্পাদিকা না হলেও বিগত দিনে দলের জন্য সেভাবে কাজ করেছি, আগামী দিনেও সেভাবে কাজ করে যাব। আমি চাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে মাননীয় প্রধানমন্ত্রীর একজন কর্মী হয়ে দেশ ও মানুষের কল্যাণে কাজ করতে।

এই বিভাগের আরো খবর