Berger Paint

ঢাকা, শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩,   মাঘ ২২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
সৌদি আরবে এক বছরে ১৪৭ জনের মৃত্যুদণ্ড আ.লীগ জনগণকে দেওয়া ওয়াদা পূরণ করে : প্রধানমন্ত্রী বেসরকারি ব্যবস্থাপনায় হজের খরচ বাড়ল দেড় লাখ মিয়ানমারে জরুরি অবস্থা আরও ছয় মাস বাড়ল আমি বাংলাদেশে বাবার কাছে থাকতে চাই: লায়লা রিনা

‘বাংলাদেশ রত্ন’ উপাধীতে ভূষিত হলেন কবি ও সাংবাদিক সৈয়দা রাশিদা বারী

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩  

দরবার শরীফ প্রাংগনে সম্প্রতি অনুষ্ঠিত এক সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভায় সৈয়দা রাশিদা বারী’কে পুরস্কার প্রদান। 

দরবার শরীফ প্রাংগনে সম্প্রতি অনুষ্ঠিত এক সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভায় সৈয়দা রাশিদা বারী’কে পুরস্কার প্রদান। 

 

 

বিশিষ্ট কবি ও মাসিক ’স্বপ্নের দেশ’ পত্রিকার সম্পাদক সৈয়দা রাশিদা বারী ’বাংলাদেশ রত্ন’ উপাধীতে ভূষিত হয়েছেন। সৈয়দা রাশিদা বারী সমাজ সেবামূলক কার্যক্রম ও ইসলামিক সাহিত্যে অবদান রাখার জন্য একটি মানপত্র ও একটি ক্রেস্ট গ্রহণ করেন।

 

কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলায় অবস্থিত বাঁশআড়া কাশিমপুর ভান্ডারিয়া দরবার শরীফ এর পক্ষ থেকে উক্ত দরবার শরীফ প্রাংগনে সম্প্রতি অনুষ্ঠিত এক সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভায় সৈয়দা রাশিদা বারী’কে এই পুরস্কার প্রদান করা হয়। 

 

ভান্ডারিয়া দরবার শরীফ আধ্যাত্মিক, সমাজ কল্যাণমূলক ও সংস্কৃতি নিয়ে কর্মরত একটি প্রতিষ্ঠান।

 

বিশিষ্ট সমাজ কর্মী ও কুমারখালী পাবলিক লাইব্রেরী’র সাধারণ সম্পাদক মমতাজ বেগম উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।  কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমী’র আজীবন সদস্য ও ভান্ডারিয়া দরবার শরীফ এর প্রতিষ্ঠাতা সভাপতি শাহ সুফী নকছের আলী ভান্ডারী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

 

ভারতীয় কবি তমা খন্দকার, বাংলাদেশী কবি তানিয়া আক্তার সিমি এবং সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত ব্যক্তিবর্গ অনুষ্ঠানে অংশ নেন।  


সৈয়দা রাশিদা বারী একজন বহুমাত্রিক লেখক ও সাহিত্যিক। তিনি শতাধিক গ্রন্থের প্রণেতা।


এছাড়া, তিনি ঢাকাস্থ মাসিক ’স্বপ্নের দেশ’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের গীতিকার।