Berger Paint

ঢাকা, রোববার   ২৪ জানুয়ারি ২০২১,   মাঘ ১১ ১৪২৭

ব্রেকিং:
কমলাপুরে পোশাক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১০ ইউনিট
সর্বশেষ:
ভারতে কংগ্রেস নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ রাজধানীর হাইকোর্টের সামনের রাস্তায় ছুরিকাঘাতে এক ব্যক্তি নিহত ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ

বাইডেনের প্রতি মার্কিন সামরিক বাহিনীর সমর্থন ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

সশস্ত্র বাহিনীর সদস্য হিসেবে আমাদেরকে জাতির মূল্যবোধ এবং আদর্শকে ধারণ করতে হবে। সাংবিধানিক প্রক্রিয়ায় বিঘ্ন সৃষ্টি করার যেকোনো কর্মকাণ্ড শুধু যে আমাদের ঐতিহ্য, মূল্যবোধ ও অঙ্গীকারের পরিপন্থী তাই-ই শুধু নয়, এটি আইনের পরিপন্থী বললেন, যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর জয়েন্ট চিফস অফ স্টাফ।

 

যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর শীর্ষ নেতারা সকল সদস্যকে একটি ‘লিখিত স্মারকপত্র’ দিয়েছেন। এই স্মারকপত্রে বলা হয়েছে, গত সপ্তাহে ক্যাপিটলে মারমুখী অভ্যুত্থান ছিল ‘গণতন্ত্রবিরোধী এক অপরাধমূলক’ তৎপরতা। অবাধ বক্তব্য রাখার অধিকার কাউকে সহিংসতা করার অধিকার দেয় না। জয়েন্ট চিফস অফ স্টাফের সকল সদস্যের স্বাক্ষরিত এই স্মারক লিপিতে সামরিক বাহিনীর সদস্যদের স্মরণ করিয়ে দেয়া হয় যে জো বাইডেনই হচ্ছেন যথার্থভাবে নির্বাচিত পরবর্তী প্রেসিডেন্ট, তিনি ২০ জানুয়ারি দায়িত্ব গ্রহণ করবেন।

 

বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে নতুন করে সহিংসতা হওয়ার সম্ভাবনা আছে এমন আশঙ্কার মধ্যে গতকাল এই স্মারক লিপিটি পাঠানো হয়েছে।

 

আরো পড়ুন: বিশেষ তদন্ত প্রতিবেদন বাংলাদেশ ব্যাংকের নিয়োগ পরীক্ষায় জালিয়াতি

 

ক্যাপিটলের ওই দাঙ্গায় সামরিক বাহিনীর কিছু সাবেক সদস্যও অংশ নিয়েছিলেন। তবে বর্তমানে সক্রিয় কোনো সামরিক ব্যক্তি এর সঙ্গে সম্পৃক্ত ছিলেন কিনা সেটা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

 

 

 

 

এই বিভাগের আরো খবর