ঢাকা, সোমবার   ০১ মার্চ ২০২১,   ফাল্গুন ১৭ ১৪২৭

ব্রেকিং:
পুলিশি হামলা’র প্রতিবাদে আজ সারাদেশে ছাত্রদলের সমাবেশ
সর্বশেষ:
করোনার টিকা নিলেন নরেন্দ্র মোদি শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ আজ থেকে ২ মাস ইলিশ অভয়াশ্রমে মাছ ধরা নিষিদ্ধ

বাইডেনের শপথ ঘিরে সহিংসতার আশঙ্কা, ওয়াশিংটনগামী ফ্লাইটে কড়াকড়ি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

যুক্তরাষ্ট্রের নয়া প্রেসিডেন্ট বাইডেনের অভিষেক অনুষ্ঠান ও ক্ষমতা গ্রহণকে কেন্দ্র করে অস্থিতিশীল হয়ে উঠছে যুক্তরাষ্ট্র। অভিষেকে আনন্দ উল্লাস এর পরিবর্তে দেশটিতে ভীতিকর পরিবেশের সৃষ্টি হয়েছে। ট্রাম্পের উগ্রপন্থি শ্বেতাঙ্গবাদী গোষ্ঠী বিভিন্ন ধরণের হুমকি এবং গৃহযুদ্ধ বাধানোর চেষ্টায় লিপ্ত রয়েছে।

 

ওয়াশিংটন এলাকার হোটেলগুলোকে কোন বুকিং নিতে দেয়া হচ্ছে না। ওয়াশিংটন ডিসির অনেক হোটেল ফাঁকা করে দেওয়া হয়েছে। সকল রাজ্যের রাজধানী ঘিরে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা। ২৫ হাজার ন্যাশনাল গার্ড ঘিরে রেখেছে ওয়াশিংটন ডিসি।

 

রাজধানী ওয়াশিংটনের পার্শ্ববর্তী রোনাল্ড রিগ্যান ইন্টারন্যাশনাল ও ডালাস ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের নিরাপত্তা ঢেলে সাজানো হয়েছে। নিয়মিত বাহিনীর পাশাপাশি মোতায়েন করা হয়েছেবিভিন্ন সংস্থার লোকজন। তল্লাশী চালানো হচ্ছে প্রশিক্ষণপ্রাপ্ত বিশেষ ডগ স্কোয়াড ব্যবহার করে।

 

এয়ারপোর্টসমূহ এফবিআইয়ের নো-ফ্লাই তালিকায় থাকা অভ্যন্তরীণ সম্ভাব্য সন্ত্রাসীদের যাচাই-বাছাই করে ইস্যু করছে বোডিং পাস। এফবিআইসহ ফেডারল সংস্থার কাছে তথ্য রয়েছে, বোলাগো নামের একটি চরম ডানপন্থি গ্রুপ ‘দ্বিতীয় গৃহযুদ্ধ’ শুরু করার প্রস্তুতি নিচ্ছে। তারা রাজধানীতে ‘সশস্ত্র আক্রমণে’র পরিকল্পনা করছে।

 

আরো পড়ুন: বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ৯ কোটি ৪৪ লাখ

 

সারা নগরী ছেয়ে আছে ন্যাশনাল গার্ড সদস্যে। নিরাপত্তা চৌকিতে তল্লাশীকালীন শনিবার ওয়াশিংটন ডাউনটাউনে ১৭ রাউন্ড গুলিভর্তি একটি অত্যাধুনিক অস্ত্রসহ ভার্জিনিয়ার বাসিন্দা ওয়েসলি বিলার (৩১)কে গ্রেফতার করা হয়েছে। ক্যাপিটল ভবনের নিকটবর্তী একটি চেক পয়েন্টে থেকে তাকে আটক করা হয়।

 

 

 

এই বিভাগের আরো খবর