ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮

ব্রেকিং:
বাসায় হবে খালেদা জিয়ার চিকিৎসা দিল্লিতে সাত দিনের কারফিউ জারির ঘোষণা দিলেন মুখ্যমন্ত্রী
সর্বশেষ:
এসএসসি ফরম পূরণে অতিরিক্ত ফি নিলে তা ফেরতের নির্দেশ, কমিটি বাতিলের হুঁশিয়ারি মাঝ রাতে আশঙ্কাজনক অবস্থায় আসছেন করোনা রোগীরা করোনায় ২৫ প্রশাসন কর্মকর্তার মৃত্যু

বাগামারায় টিসিবি’র পণ্যে আগ্রহ ক্রেতাদের

নাজিম হাসান, রাজশাহী

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।


করোনার আতঙ্কে সাধারন মানুষ কী করবে আর কী করবে না এই নিয়ে যখন দিশেহারা, তারমধ্যে সরকারের ঘোষণা এল দেশব্যাপী লকডাউন। চাল, ডাল ও তেলসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় খাদ্য-সামগ্রী সংগ্রহ করতে যখন হিমহিম খাচ্ছিল তখনি টিসিবি’র ডিলারগন তেল, চিনি, ডাল ও পেঁয়াজ নিয়ে হাজির জনসাধারণের দোড়গোড়ায়।

 

মঙ্গলবার বিকেলে ভবানীগঞ্জ কলেজ মোড় ও ব্র্যাক মোড় এই দুটি এলাকায় এমনটি করে জনসাধরণের সহযোগীতায় এগিয়ে আছে টিসিবি’র ডিলারগন। টিসিবি’র ডিলার সাইদুর রহমান জানান, সরকারের নির্ধারণকৃত দাম অনুয়ায়ী তারা প্রতি কেজি সয়াবিন তেল ১০০ টাকা, চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৫৫ টাকা, ছোলা ৫৫ টাকা ও পেঁয়াজ ২০ টাকা কেজি দরে বিক্রি করছেন ।

 

ডিলার সাইদুর আরও জানিয়েছেন, বাজারে ভাল মানের দেশি পেঁয়াজ দাম কম থাকায় টিসিবি’র পেঁয়াজে ক্রেতাদের আগ্রহ কম লক্ষ করা গেছে। এছাড়া টিসিবি’র তেল, চিনি, ডাল, ছোলার প্রচুর চাহিদা রয়েছে বলে ডিলাররা এসব পণ্যের বরাদ্দ আরো বাড়ানোর জন্য কর্তৃপক্ষের নিকট আবেদন জানিয়েছেন ।

 

টিসিবি’র পণ্য পেয়ে খুশী হয়েছেন উপজেলার ক্রেতারা। ভবানীগঞ্জ কলেজ মোড়ে পণ্য কিনতে আসেন- আয়নাল, রহিদুল, বেলালসহ আরো অনেকে। তারা জানান, টিসিবি’র পণ্যের দাম সস্তা এবং মানেও ভাল। বাড়ির কাছে হাতের নাগালে এসব পণ্য পেয়ে ক্রেতারা বেজায় খুশী।

 

ভবানীগঞ্জ বাজারের টিসিবি’র ডিলার শাহজামান শাহ জানান, টিসিবি’র প্রায় সকল পণ্যই ক্রেতারা আগ্রহ সহকারে কিনছেন। রমজানের শুরুতে তারা খেজুর সরবরাহ করবেন। তিনি আরো জানান গোটা উপজেলাব্যাপী তারা চারজন ডিলার রয়েছেন। তার মতে সরকারিভাবে পণ্যের বরাদ্দ আরো বাড়ানো হলে আরো অধিক ক্রেতাদের কম মূল্যে নিত্যপণ্য দেওয়া সম্ভব হবে।

 

এই বিভাগের আরো খবর