ঢাকা, শুক্রবার   ২৭ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ডাক্তারদের ফাঁকিবাজি রুখতে হাজিরা খাতায় দিনে তিনবার সই করার নির্দেশ! ১০০০ জনবল নিয়োগ দেবে ওয়ালটন ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের ফাইনালের পথে বেঙ্গালুরু, লখনৌর বিদায় সেনেগালে হাসপাতালে আগুন; ১১ নবজাতকের মৃত্যু বিশ্বব্যাপী মাঙ্কিপক্স আক্রান্ত ২০০ ছাড়িয়েছে ঢাবিতে ফের ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

বাগেরহাট হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইন ও কন সেনট্রেটর উদ্বোধন

আব্দুল্লাহ আল ইমরান, বাগেরহাট

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

বাগেরহাট কোভিড-১৯ হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইন, হাই ফ্লো ন্যাজাল কনোলা এবং অক্সিজেন কন সেনট্রেটর মেশিনের উদ্বোধন করা হয়েছে। এর মাধ্যমে বাগেরহাটের ৫০ শয্যা বিশিষ্ট কোভিড-১৯ হাসপাতালের ৫০ জন রোগীকে একযোগে অক্সিজেন দেওয়া সম্ভব হবে দাবী স্বাস্থ্য বিভাগের। সোমবার দুপুরে বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ এই অক্সিজেন সিস্টেমের উদ্বোধন করেন। এসময় বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির, বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, বাগেরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন,বাগেরহাট জেলা স্বাচিব সভাপতি ডা: মোঃ মোশাররফ হোসেন, বাগেরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মোঃ বেলফার হোসেনসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 

সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান বাগেরহাট জেলা প্রশাসনের পক্ষ থেকে এক সাথে , ৪টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা ও ৪টি অক্সিজেন কন সেনট্রেটর মেশিন করোনা হাসপাতকে দেয়া হয়েছে । যা আজকে জেলা প্রশাসক উদ্ধোধন করেছেন । ফলে বাগেরহাট সদর হাসপাতালের অভ্যন্তরে অবস্থিত ৫০ শয্যা বিশিষ্ট কোভিড-১৯ হাসপাতালে একসাথে ৫০ জন করোনা রোগীকে অক্সিজেন সুবিধা দেয়া যাবে। এই অক্সিজেন সিস্টেম বাগেরহাট কোভিড-১৯ হাসপাতালে আসা রোগীদের চিকিৎসা সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে দাবি করেন তিনি।

 

বাগেরহাট জেলা প্রশাসক মো: মামনুর রশীদ জানান, স্থানীয় সংসদ সদস্যের সার্বিক তত্ত্বাবধায়নে বাগেরহাট জেলার আধুনিক হাসপাতালের রোগীদের করোনা কালিন দু:সময়ে তাদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে এই উদ্যোগ । বিশেষ করে করোনা আক্রান্ত রোগীদের  অক্সিজেন সুবিধা  নিশ্চিতে  বাগেরহাট সদর হাসপাতাল একধাপ এগিয়ে গেল ।

 

এই বিভাগের আরো খবর