ঢাকা, মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১০ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
স্থানীয় সরকার নির্বাচনে বিতর্কিতদের বাদ দিয়ে ত্যাগীদের নাম পাঠানোর নির্দেশ পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার জালিয়াতি, সতর্কতা জারি সাহেদকে জামিন দিতে হাইকোর্টের রুল আফগানিস্তান সীমান্তে আগ্রাসনের বিরুদ্ধে তালেবানের হুঁশিয়ারি সুদানের প্রধানমন্ত্রী আব্দাল্লাহ হামদক গৃহবন্দি বাংলাদেশে কেউ সংখ্যালঘু নয়: তথ্যমন্ত্রী

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ৪৮তম এজিএম অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।


সম্প্রতি, ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ৪৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম)। উক্ত সভায় সভাপতিত্ব করেন বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান জেরাল্ড কে অ্যাডামস। সভায় ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরীর সাথে অন্যান্য পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন অনীল ভাল্লা, আনিস এ. খান, মাসুদ খান, রিশমা কাউর, কানওয়ারদ্বীপ সিং ধিঙরা, সুনীল শর্মা, পারভীন মাহমুদ, অভিজিৎ রায় ও সাজ্জাদ রহিম চৌধুরী।

 

চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের জন্য পরিচালনা পর্ষদের প্রতেিবদন, নিরীক্ষা প্রতেিবদন এবং নিরীক্ষিত আর্থিক বিবরণী শেয়ারহোল্ডারদের সামনে উপস্থাপন করেন জেরাল্ড কে অ্যাডামস। শেয়ারহোল্ডারদের প্রশ্নের জবাব দেন রূপালী চৌধুরী।

 

সভায় ২০২০- ২০২১ অর্থবছরের জন্য ৩৭৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়। এ বছরের ৩১ মার্চ শেষে প্রতষ্ঠিানটির রাজস্ব প্রবৃদ্ধি হয় ২.৮ শতাংশ এবং ভলিউম প্রবৃদ্ধি হয় প্রায় ৬ শতাংশ। ২০২০- ২০২১ অর্থ বছরে প্রতিষ্ঠানটি বাজার হিস্যা অর্জন করেছে। বছরের প্রথম প্রান্তকিরে প্রায় দুই মাস কোভিড-১৯ বৈশ্বিক মহামারির কারণে লকডাউন ছিল। ২.৮ শতাংশ রাজস্ব প্রবৃদ্ধরি পরিপ্রেক্ষিতে প্রতষ্ঠিানটি কর পূর্ববর্তী মুনাফা অর্জন করে ১২.৩ শতাংশ। এই সময়ে বিক্রির ক্ষেত্রে ব্যয় ৬১.৫ শতাংশ থেকে হ্রাস পেয়ে ৬০.২ শতাংশ নিট বিক্রিতে নেমে আসে। ২০২০- ২১ অর্থবছরে বেশি বিক্রয় সত্তেও ২০২০- ২১ অর্থবছরে অধিক লাভ হয়েছে।

 

এ বছরে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড ম্যানুফাকচারিং ক্যাটাগরিতে ২০১৮-২০১৯ র্বষরে জন্য ‘সেরা করদাতা’র স্বীকৃতি অর্জন করেছে। এছাড়াও, প্রতষ্ঠিানটি মাল্টিন্যাশনাল ম্যানুফাকচারিং ইন্ডাস্ট্রিজ ক্যাটাগরিতে ‘আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড ২০১৯’  অর্জন করেছে। পাশাপাশি, নিয়েলসন বাংলাদেশের সাথে পার্টনারশিপে আয়োজিত বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের (বিবিএফ) আয়োজনে বার্জার টানা দশ বছরের মতো পেইন্ট ক্যাটাগরিতে ‘সেরা পেইন্ট ব্র্যান্ড’র স্বীকৃতি পেয়েছে।        

 

 

এই বিভাগের আরো খবর