ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮

ব্রেকিং:
পরীমণির অভিযোগ গ্রহণ করেছে পুলিশ করোনায় রাজশাহী মেডিকেলে আরও ১২ জনের মৃত্যু রাঙামাটিতে বাড়িতে ঢুকে গ্রামপ্রধানকে গুলি করে হত্যা
সর্বশেষ:
নেইমারময় জয় দিয়েই কোপা শুরু ব্রাজিলের দিনাজপুরে ৭ দিনের লকডাউন টেস্ট র‍্যাংকিংয়ে ভারতকে টপকে শীর্ষে নিউজিল্যান্ড

বার্সার মেয়েদের শিরোপা জয়

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭ মে ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

গতবার কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল স্পেনিশ জায়ান্ট ফুটবল ক্লাব বার্সেলোনা। কিন্তু এবার তারা শেষ ষোলো থেকেই বিদায় নিয়েছে। উয়েফা চ্যাম্পিয়নস লিগে এবার ধূসর বার্সেলোনাকেই দেখা গেছে।

 

তবে মেসিরা না পারলেও প্রথমবারের মতো মেয়েদের খেলায় ইউরোপীয় ফুটবলের শীর্ষ আসরের আসরের শিরোপা জিতে নিয়েছে বার্সেলোনা।


রোববার রাতে মেয়েদের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বার্সেলোনার মুখোমুখি হয়েছিল চেলসি। যেখানে বার্সার মেয়েরা জিতেছে ৪-০ গোলে। চারটি গোলই এসেছে প্রথম ৩৬ মিনিটে।


গুটেনবার্গে স্পেনের প্রথম দল হিসেবে এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলো বার্সেলোনা। প্রথমবারের মতো ফাইনাল খেলতে এসে স্বপ্ন পূরণ হলো না চেলসির।

 

প্রথম মিনিটেই এগিয়ে যায় বার্সা। আত্মঘাতী গোল করে বসেন চেলসির জার্মান মিডফিল্ডার মেলানি লিওপোলজ। ১৪ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন আলেকজিয়া পুতেয়াস।

 

২০ মিনিটে স্কোর ৩-০ করেন স্প্যানিশ মিডফিল্ডার আইতানা বোনমাতি। ৩৬ চেলসির কফিনে শেষ পেরেক ঠুকেন ক্যারোলিন গ্রাহাম হানসেন। দ্বিতীয়ার্ধে গোল না হলেও বড় জয় থেকে বার্সাকে বঞ্চিত করতে পারেনি চেলসি।

 

মেয়েরা না পারলেও চেলসির পুরুষ ফুটবলারদের জন্য রয়েছে সুযোগ। আগামী ২৯ মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে চেলসি। অল ইংলিশ ফাইনালে চেলসির সামনে শিরোপা জয়ের সুযোগ।

এই বিভাগের আরো খবর