ঢাকা, বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ২৭ ১৪২৬

ব্রেকিং:
‘জাতীয় কনফারেন্স-২০১৯ : জিরো ল্যাপরোসি ইনেসিয়েটিভ’ অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সর্বশেষ:
কুষ্ঠরোগীদের বিনামূল্যে ওষুধ সরবরাহ করুন- প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জামিন শুনানি কাল জাতীয় স্মৃতিসৌধে ১২-১৫ ডিসেম্বর প্রবেশ নিষেধ জানুয়ারির মধ্যেই ঢাকার দুই সিটির নির্বাচন বেনাপোলে গাঁজাসহ দুই নারী আটক পাবলিক বিশ্ববিদ্যালয়ে ইভিনিং কোর্স বন্ধের নির্দেশ

বিএনপির অপপ্রচারের ওপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেইঃ কাদের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৯  

পঠিত: ৬৩২
ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

আজ শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসের প্রস্তুতি ও মঞ্চ পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে   আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের সার্বিক পরিস্থিতির ওপর আমাদের নিয়ন্ত্রণ থাকলেও বিএনপির মুখের ওপর নিয়ন্ত্রণ নেই। বিএনপির মুখের ভাষা, মিথ্যাচার, অপপ্রচারের ওপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই। বর্তমান বাজার পরিস্থিতিতে বিএনপি দুর্ভিক্ষের আশঙ্কা করছে। তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার থেকে ঢাকাসহ আশপাশের এলাকায় সব ধরনের যান চলছে। কোথাও সমস্যা থাকলে আজ থেকে যান চলাচল স্বাভাবিক হয়ে যাবে।সেতুমন্ত্রী আরও বলেন, সড়ক পরিবহন নিয়ে যে সমস্যা ছিল আলোচনার মাধ্যমে তা সমাধান হয়েছে।

যুবলীগের কেন্দ্রীয় কংগ্রেসের দিন আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের নেতৃত্ব ঘোষণা করা হবে কি না জানতে চাওয়া হলে তিনি বলেন, সম্মেলন ছাড়া কমিটি ঘোষণা হবে না। কাউন্সিলের পর মহানগর উত্তর এবং দক্ষিণের কমিটির ব্যবস্থা করবে যুবলীগের নতুন কমিটি।

কাদের বলেন, যুবলীগের নেতৃত্ব বাছাই কাউন্সিলররা ঠিক করবে। তাদের মধ্যে আলাপ-আলোচনা হবে। তাদের সম্মতিতে পরবর্তী নেতৃত্ব আসবে। এখানে অবশ্যই আমাদের অভিভাবক আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার মূল্যবান পরামর্শ আমরা নেব।

ওবায়দুল কাদের বলেন, কে নেতা হবেন এই মুহূর্তে বলতে পারছি না। কাউন্সিল সেশনে চেয়ারম্যান এবং সাধারণ সম্পাদকের নাম আসবে। বেশি প্রার্থী থাকলে তাদের একজন হওয়ার জন্য সময় দেব। সেই সময় সীমার মধ্যে কম্প্রোমাইজ না হলে উপস্থিত নেতৃবৃন্দ এবং আমাদের সর্বোপরি নেত্রীর সঙ্গে আলাপ করে নতুন কমিটির চেয়ারম্যান-সম্পাদকের নাম ঘোষণা করব।

আরেক এক প্রশ্নের উত্তরে কাদের বলেন, নেতা-কর্মীরা যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনির রক্তের উত্তরাধিকার কাউকে যুবলীগের নেতৃত্বে চাইতেই পারে, সেটি যুবলীগের অধিকার আছে।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান , মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক চয়ন ইসলাম, যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ , সাংগঠনিক সম্পাদক ফজলুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর