ঢাকা, সোমবার   ২৭ জুন ২০২২,   আষাঢ় ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
রাজধানীতে অজ্ঞাত গাড়ির ধাক্কায় ঢাকা কলেজের শিক্ষার্থী নিহত ফের করোনায় আক্রান্ত ফখরুল মুরগির দাম কেজিতে কমেছে ২০-২৫ টাকা পদ্মা সেতুর মাওয়া প্রান্তে যানজট সৌদি পৌঁছেছেন ৩৮ হাজার ৮৮৯ জন হজযাত্রী, ৬ জনের মৃত্যু পদ্মা সেতুতে প্রথম টোল দিয়ে পাড়ি দিল মোটরসাইকেল পদ্মা সেতু পারাপারে যানবাহনের দীর্ঘ সারি

বিদেশী শিক্ষার্থীরা মালয়েশিয়ায় ৮ অক্টোবরের মধ্যে যেতে পারবেন

আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র


যে সমস্ত বিদেশি শিক্ষার্থীরা মালয়েশিয়ায় পড়াশোনা করেন এবং তারা ইতিমধ্যে শিক্ষা মন্ত্রনালয় থেকে দেশটিতে প্রবেশের অনুমতি পেয়েছিলেন তারা আগামী ৮ অক্টোবরের মধ্যে প্রবেশ করতে পারবেন। যারা ইতিমধ্যে বিমান টিকিট পেয়ে গেছেন তারাও এই সময়ের মধ্যেই মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবেন।  

 

বুধবার (৭ নভেম্বর) দেশটির ইমিগ্রেশন এর ভিসা ও পারমিট বিভাগের পরিচালক ডঃ মুহাম্মদ সায়াহমি জাফর সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন। খবরঃ দেশটির জাতীয় অনলাইন পোর্টাল দ্য স্টার অনলাইন।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যারা দেশটির শিক্ষা মন্ত্রনালয় ও ইমিগ্রেশন বিভাগে আবেদন করে প্রবেশে অনুমোদন পেয়েছেন শুধু তাদের জন্য প্রযোজ্য হবে। ৮ ই অক্টোবরের পরে যারা প্রবেশ করবেন তাদের বিষয়ে নট টু ল্যান্ড পদক্ষেপ নেওয়া হবে।  

 

গত সপ্তাহে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতোক সেরী খাইরুল দাযামি দাউদ এক বিবৃতিতে বলেছিলেন আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশটিতে বিদেশি শিক্ষার্থীদের প্রবেশ স্থগিত ঘোষণা করা হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, উচ্চ শিক্ষা গ্রহনার্থী বিদেশীদের ভবিষ্যৎ বিবেচনায় এই অনুমতি দেওয়া হয়েছে।  তবে দেশটিতে প্রবেশের জন্য শিক্ষার্থীরা নতুন করে আবেদনের মাধ্যমে এই সময়ের মধ্যে মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবেন কি না সে বিষয়ে স্পষ্ট নির্দেশনা না দিয়ে সেসব শিক্ষাথূীদেরকে সংশ্লিষ্ট ইমিগ্রেশন ও দূতাবাসে যোগাযোগ করতে বলা হয়েছে।

 

 

এই বিভাগের আরো খবর