Berger Paint

ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১১ ১৪২৭

ব্রেকিং:
গ্যাস সিলিন্ডারের আগুনে দগ্ধ একই পরিবারের ১০ জন কারওয়ানবাজারে বিডিবিএল ভবনে অগ্নিকাণ্ড দেশে ফিরছেন না পি কে হালদার নিউ ইয়র্কে জনতা এক্সচেঞ্জ হাউজে জালিয়াতি : ধামাচাপা দেওয়ার চেষ্টা জাতীয় পরিচয়পত্র কার্যক্রমের নিয়ন্ত্রণ চায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়
সর্বশেষ:
বাংলাদেশ-ভারত বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে কাজ করতে পারে : এফবিসিসিআই পদ্মা পাড়ি দিতে চরম ভোগান্তিতে যাত্রীরা কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য বিশ্বব্যাংক থেকে ৫০ কোটি ডলার সহায়তা চায় বাংলাদেশ

বিদেশী শিক্ষার্থীরা মালয়েশিয়ায় ৮ অক্টোবরের মধ্যে যেতে পারবেন

আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২০  

পঠিত: ৮১৭
ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র


যে সমস্ত বিদেশি শিক্ষার্থীরা মালয়েশিয়ায় পড়াশোনা করেন এবং তারা ইতিমধ্যে শিক্ষা মন্ত্রনালয় থেকে দেশটিতে প্রবেশের অনুমতি পেয়েছিলেন তারা আগামী ৮ অক্টোবরের মধ্যে প্রবেশ করতে পারবেন। যারা ইতিমধ্যে বিমান টিকিট পেয়ে গেছেন তারাও এই সময়ের মধ্যেই মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবেন।  

 

বুধবার (৭ নভেম্বর) দেশটির ইমিগ্রেশন এর ভিসা ও পারমিট বিভাগের পরিচালক ডঃ মুহাম্মদ সায়াহমি জাফর সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন। খবরঃ দেশটির জাতীয় অনলাইন পোর্টাল দ্য স্টার অনলাইন।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যারা দেশটির শিক্ষা মন্ত্রনালয় ও ইমিগ্রেশন বিভাগে আবেদন করে প্রবেশে অনুমোদন পেয়েছেন শুধু তাদের জন্য প্রযোজ্য হবে। ৮ ই অক্টোবরের পরে যারা প্রবেশ করবেন তাদের বিষয়ে নট টু ল্যান্ড পদক্ষেপ নেওয়া হবে।  

 

গত সপ্তাহে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতোক সেরী খাইরুল দাযামি দাউদ এক বিবৃতিতে বলেছিলেন আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশটিতে বিদেশি শিক্ষার্থীদের প্রবেশ স্থগিত ঘোষণা করা হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, উচ্চ শিক্ষা গ্রহনার্থী বিদেশীদের ভবিষ্যৎ বিবেচনায় এই অনুমতি দেওয়া হয়েছে।  তবে দেশটিতে প্রবেশের জন্য শিক্ষার্থীরা নতুন করে আবেদনের মাধ্যমে এই সময়ের মধ্যে মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবেন কি না সে বিষয়ে স্পষ্ট নির্দেশনা না দিয়ে সেসব শিক্ষাথূীদেরকে সংশ্লিষ্ট ইমিগ্রেশন ও দূতাবাসে যোগাযোগ করতে বলা হয়েছে।

 

 

এই বিভাগের আরো খবর