Berger Paint

ঢাকা, সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১৩ ১৪২৭

ব্রেকিং:
১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প! চির নিদ্রায় শায়িত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম অস্ত্র মামলায় সাহেদ করিমের যাবজ্জীবন কারাদণ্ড ২৪ বলে ৮২, ৯ বলে ৭ ছক্কা, নতুন রেকর্ড আইপিএলে এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ: ছাত্রলীগ নেতা রাজনও গ্রেফতার এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ : রনি ও রবিউল গ্রেফতার ৭৪-এ পা রাখলেন শেখ হাসিনা
সর্বশেষ:
সৌদিতে শিডিউল ফ্লাইটের অনুমতি পেয়েছে বিমান ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত সাহেদের বিরুদ্ধে অস্ত্র মামলার রায় আজ কাশ্মীর সীমান্তে পাক-ভারত উত্তেজনা, এক সেনা নিহত

বিশিষ্ট চিকিৎসক ডা. নুরজাহান খানম আর নেই

প্রকাশিত: ২ মার্চ ২০২০  

পঠিত: ২১৭
ছবি-সংগৃহীত

ছবি-সংগৃহীত

বিশিষ্ট চিকিৎসক ডা. নুরজাহান খানম আর নেই। রোববার রাত ৮টা ৪৫ মিনিটে তিনি বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)।ডা. নুরজাহান খানম একজন বিশিষ্ট চিকিৎসক হিসেবে বিভিন্ন হাসপাতালে কর্মরত ছিলেন। তিনি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) এর কেন্দ্রীয় নেতা ডা. তোফাজ্জেল ইসলামের সহধর্মিণী ছিলেন।

তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আতিকুল ইসলামের শাশুড়ি। তিনি ৪ কন্যা সন্তান রেখে গেছেন। সকলেই অষ্ট্রেলিয়ার প্রবাসী।

বড় মেয়ে ড. জেসমিন জাহান ইসলাম, দ্বিতীয় মেয়ে ডা. ইয়াসমিন জাহান আহমেদ, তৃতীয় মেয়ে নাসরিন জাহান আহমেদ চতুর্থ মেয়ে তানজিন আহমেদ। তারা সবাই শিক্ষা ও চিকিৎসাসেবার সঙ্গে জড়িত। এ ছাড়া বহু নাতি-নাতনি ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ডা. নুরজাহান কেবল একজন স্বনামধন্য চিকিৎসকই ছিলেন না, তিনি ছিলেন গরিব, মেহেনতি ও দুস্থ মানুষের আপনজন। সমাজের পিড়ীত মানুষের সেবায় তিনি সবসময়ই অগ্রনী ভূমিকা পালন করেছেন। তাদের যে কোনো সমস্যায় এগিয়ে যেতেন। তার চেম্বার থেকে কেউ বিনা চিকিৎসায় ফেরৎ যেত না। টাকা না থাকলে তিনি চিকিৎসাসেবা ও ঔষধপত্র কিনে দিতেন।

তার জানাজা সোমবার বাদ জোহর বসুন্ধরা আবাসিক এলাকার কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হবে। আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও এলাকার লোকদের মরহুমার জানাজায় অংশ নিতে তার পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

এই বিভাগের আরো খবর