ঢাকা, শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ২০ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ধেয়ে আসছে ঘূর্ণিঝড় `জাওয়াদ` শুরু হচ্ছে বঙ্গভ্যাক্সের প্রথম ট্রায়াল বাংলাদেশকে বিনামূল্যে করোনার আরও টিকা দেবে যুক্তরাষ্ট্র রোনালদোর রেকর্ডের ম্যাচে জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড

বিশ্বকাপে নিয়ম ভাঙা আম্পায়ার বাংলাদেশ-পাকিস্তান সিরিজে

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুই টেস্ট খেলবে বাংলাদেশ-পাকিস্তান। প্রথম টেস্ট খেলতে এরই মধ্যে চট্টগ্রামে দুই দল।

 

এদিকে, সফরকারীদের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ম্যাচ অফিসিয়ালদের তালিকা চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

টেস্ট চ্যাম্পিয়নশিপের এই দুই ম্যাচে একমাত্র বিদেশি হিসেবে অন ফিল্ড আম্পায়ারের দায়িত্বে থাকবেন মাইকেল গফ। ইংলিশ এই আম্পায়ারের সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বের ভারত-নিউজিল্যান্ড ম্যাচে আম্পায়ারিং করার কথা ছিল। কিন্তু জৈব সুরক্ষাবলয় বা বায়োবাবল ভাঙায় তাকে অব্যাহতি দেওয়া হয়েছিল।

 

আগামী শুক্রবার (২৬ নভেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। আর এই ম্যাচে গফের সঙ্গে অন ফিল্ড আম্পায়ারের ভূমিকায় থাকবেন শহীদুল্লাহ ইবনে শহীদ সৈকত। চতুর্থ আম্পায়ারের দায়িত্বে থাকবেন তানভীর আহমেদ।

 

এ ছাড়া দ্বিতীয় তথা শেষ টেস্ট ম্যাচ মাঠে গড়াবে আগামী ৪ ডিসেম্বর মিরপুর শেরেবাংলায়। এই ম্যাচেও গফের সঙ্গে সৈকত থাকবেন অন ফিল্ড আম্পায়ারের ভূমিকায়। এ ছাড়া চতুর্থ আম্পায়ারের দায়িত্বে থাকবেন মাসুদুর রহমান মুকুল।

 

এ ছাড়া দুটি ম্যাচেই ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন নিয়ামুর রশিদ রাহুল। পাশাপাশি টিভি আম্পায়ারের দায়িত্ব সামলাবেন গাজী সোহেল।

 

এই সিরিজকে সামনে রেখে সোমবার (২২ নভেম্বর) প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলে সুযোগ পেয়েছেন নতুন দুই মুখ। প্রথমবার সুযোগ পাওয়া নতুন দুজন হলেন- মাহমুদুল হাসান জয় ও রেজাউর রহমান। ইনজুরির কারণে এই টেস্টের জন্য বিবেচিত হচ্ছেন না পেসার তাসকিন আহমেদ। পাকিস্তানের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে চোট পেয়েছেন তিনি। একই কারণে নেই শরিফুল ইসলামও।

 

মাহমুদুল হাসান জয় বাংলাদেশের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী। গত বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হওয়া আসরে ভারতকে হারিয়ে বাংলাদেশকে শিরোপার স্বাদ দিতে অসামান্য অবদান রেখেছেন তিনি। সম্প্রতি জাতীয় ক্রিকেট লিগেও হাসছে তার ব্যাট, চলতি মৌসুমে এখন পর্যন্ত দুটি সেঞ্চুরিও হাঁকিয়েছেন তিনি।

 

বাংলাদেশ দল
মুমিনুল হক (অধিনায়ক), সাকিব আল হাসান, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, ইবাদাত হোসেন, আবু জায়েদ, ইয়াসির আলি রাব্বি, মাহমুদুল হাসান জয় ও রেজাউর রহমান।

 

এই বিভাগের আরো খবর