Berger Paint

ঢাকা, বুধবার   ২৮ অক্টোবর ২০২০,   কার্তিক ১৩ ১৪২৭

ব্রেকিং:
নির্মাতা দেবাশীষ বিশ্বাস কারাগারে আজারবাইজানের হামলায় কারাবাখের প্রতিরক্ষামন্ত্রী আহত কুষ্টিয়া কুষ্টিয়ায় বিষাক্ত মদপানে প্রাণ গেল ৩ যুবকের বদলির কারণে উন্নয়ন যেন বাধাগ্রস্ত না হয় :প্রধানমন্ত্রী ট্রাম্পের নির্বাচনী প্রচারণার ওয়েবসাইট হ্যাকড
সর্বশেষ:
তুর্কি-ইসরাইলি পতাকায় আগুন আর্মেনীয়দের হাজী সেলিমের দখলে থাকা অগ্রণী ব্যাংকের জমি উদ্ধার ইরফান সেলিম ও তার সহযোগীর বিরুদ্ধে আরও ৪ মামলা

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ১১ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২০  

পঠিত: ৩৭
ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

করোনা ভাইরাসের আক্রমণে বিপর্যস্ত সারাবিশ্ব। ফের দীর্ঘ হচ্ছে করোনা ভাইরাসের আক্রান্ত ও মৃত্যুর মিছিল। এরই মধ্যে বিশ্বে মৃত্যু ১১ লাখ ছাড়িয়ে গেছে। আক্রান্ত তিন কোটি ৯১ লাখ ছাড়িয়ে গেছে। এ ছাড়া সুস্থ হয়েছেন ২ কোটি ৯৩ লাখ ৭৮ হাজারের বেশী মানুষ।

 

ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, আজ শুক্রবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত বিশ্বে মারা গেছেন ১১ লাখ ২ হাজার ৯৪১ জন। আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৯১ লাখ ৭৫ হাজার ৪৬২ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৯৩ লাখ ৭৮ হাজার ৭৩৯ জন।

 

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, আজ সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৮৮ লাখ ৩৩ হাজার ৩২জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১০ লাখ ৯৭ হাজার ১৮৯ জনের। আর এ পর্যন্ত সেড়ে উঠেছে ২ কোটি ৬৮ লাখ ৯ হাজার ৪৭৪ জন।

 

সবচেয়ে বেশী আক্রান্ত এবং মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭৯ লাখ ৭৭ হাজার ৯৭ জন এবং মারা গেছেন ২ লাখ ১৭ হাজার ৭৫৪ জন। এ ছাড়া সুস্থ হয়েছেন ৩০ লাখ ৪০ হাজারের বেশী মানুষ।

 

সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় ’দ্বিতীয়’ স্থান দখল করে আছে ভারত। ভারতে বর্তমানে করোনা রোগীর সংখ্যা ৭৩ লাখ ৭ হাজার ৯৭ জন, মারা গেছেন এক লাখ ১১ হাজার ২৬৬ জন এবং সুস্থ হয়েছেন প্রায় ৬০ লাখ মানুষ। তৃতীয় স্থান দখল করে আছে ব্রাজিল। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৫১ লাখ ৬৯ হাজার বেশী, মারা গেছেন এক লাখ ৫২ হাজারের বেশী এবং সুস্থ হয়েছেন ৪৬ লাখের অধিক।

 

দেশে প্রাণঘাতী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। আজকে পর্যন্ত এ নিয়ে দেশে মোট ৫ হাজার ৬০৮ জন কোভিড-১৯ এর রোগী মারা গেলেন। আক্রান্ত হয়েছেন আরো ১ হাজার ৬০০ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৮৪ হাজার ৫৫৯ করোনা রোগী। এছাড়া ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ১ হাজার ৭৮০ জন রোগী এবং মোট সুস্থ ২ লাখ ৯৯ হাজার ২২৯ জন।

 

 

 

 

 

এই বিভাগের আরো খবর