Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১০ ১৪২৭

ব্রেকিং:
আনুষ্ঠানিকভাবে সম্ভাব্য বাইডেন মন্ত্রিসভার ৬ সদস্যের নাম ঘোষণা ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন জামালপুর-২ আসনের সংসদ সদস্য মো. ফরিদুল হক খান ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘নিভার’, প্রভাব পড়তে পারে বাংলাদেশে
সর্বশেষ:
করোনায় মারা গেলেন আসামের সাবেক মুখ্যমন্ত্রী তরুণ গগৈ বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করতে রাজি হলেন ট্রাম্প অ্যান্টিমাইক্রোবায়াল রেজিস্ট্যান্স গ্রুপের কো-চেয়ারম্যান হিসেবে প্রধানমন্ত্রীর যোগদান

বিশ্বজুড়ে করোনা আক্রান্ত ৫ কোটি ৬১ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২০  

পঠিত: ৩০৮
ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

সারাবিশ্বজুড়ে তান্ডব চালাচ্ছে প্রাণঘাতী করোনা ভাইরাস। ফের দীর্ঘ হচ্ছে আক্রান্ত ও মৃত্যুর মিছিল। বিশ্বের বিভিন্ন দেশে শুরু হয়েছে করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ। ইতিমধ্যে আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৫ কোটি ৬১ লাখ ৭৮ হাজার ১৪৯ জন। আর মৃতের সংখ্যা ১৩ লাখ ৪৮ হাজার ৬০০ জনে দাঁড়িয়েছে।

 

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত সারা বিশ্বে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ কোটি ৬১ লাখ ৭৮হাজার ১৪৯ জনে। এছাড়া কোভিড-১৯ এ মারা গেছেন ১৩ লাখ ৪৮ হাজার ৬০০ জন। সারা বিশ্বে প্রাণঘাতী এই ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৩ কোটি ৬১ লাখ ১২ হাজার ২৬৭ জন মানুষ।

 

সবচেয়ে বেশী আক্রান্ত এবং মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত এই মহামারীতে আক্রান্ত ১ কোটি ১৫ লাখ ২৫ হাজার ১৪৯ জনে দাঁড়িয়েছে এবং ২ লাখ ৫০ হাজার ৪৮৫জন মৃত্যুবরণ করেছেন। যুক্তরাষ্ট্রের পরে মৃতের সংখ্যায় সবচেয়ে বেশি রয়েছে ব্রাজিল, ভারত, মেক্সিকো এবং যুক্তরাজ্য।

 

সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় ’দ্বিতীয়’ স্থান দখল করে আছে ভারত। ভারতে বর্তমানে করোনা রোগীর সংখ্যা ৮৯ লাখ ১২ হাজারের বেশী মানুষ। মহামারীতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১লাখ ৩০ হাজার ৯৯৩ জন। এছাড়া দেশটিতে সুস্থ হয়েছেন প্রায় ৭৬ লাখ রোগী। তৃতীয় স্থান দখল করে আছে ব্রাজিল। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৫৯ লাখ ৪৫ হাজারের বেশী মানুষ। এর মধ্যে প্রায় ১ লাখ ৬৭ হাজারের বেশী মানুষের প্রাণহানি হয়েছে। আক্রান্তদের মধ্য থেকে সুস্থ হয়েছেন প্রায় ৫০ লাখ মানুষ।

 

আরো পড়ুন

ফের নিউইয়র্কের সব স্কুল বন্ধ ঘোষণা

 

বাংলাদেশে প্রাণঘাতী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। আজকে পর্যন্ত এ নিয়ে দেশে মোট ৬ হাজার ২৭৫ জন কোভিড-১৯ এর রোগী মারা গেলেন। আক্রান্ত হয়েছেন আরো ২ হাজার ১১১ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলো ৪ লাখ ৩৮হাজার ৭৯৫জন করোনা রোগী। নতুন করে এক হাজার ৮৯৩ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে মোট সেরে ওঠা কোভিড রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৫৪ হাজার ৭৮৮ জন।

এই বিভাগের আরো খবর