ঢাকা, শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১,   বৈশাখ ১০ ১৪২৮

ব্রেকিং:
মহারাষ্ট্রে হাসপাতালে আগুন, ১৩ করোনা রোগীর মৃত্যু নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ভবনে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণ, নারী ও শিশুসহ ১১ জন দগ্ধ
সর্বশেষ:
মেসির জোড়া গোলে বার্সার বড় জয় বিক্ষোভে উত্তাল রাশিয়া, একরাতে আটক ১৭০০ বিশ্বজুড়ে করোনায় প্রাণ গেল আরও ১৩ হাজারের বেশি মানুষের

বিশ্বজুড়ে করোনা রোগী প্রায় পৌনে ৪ কোটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

করোনা মহামারীতে বিপর্যস্ত সারাবিশ্ব। ফের বাড়ছে করোনা ভাইরাসের আক্রান্ত ও মৃতের সংখ্যা। এখন পর্যন্ত ১০ লাখ ৭৭ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন তিন কোটি ৭৪ লাখ ৬৭ হাজার ৮৯২ জন। এ ছাড়া সুস্থ হয়েছেন ২ কোটি ৮১ লাখ ১২ হাজার ৫৫২ জন মানুষ।

 

ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, আজ সকাল পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৭৪ লাখ ৬৭ হাজার ৮৯২ জন। আর মারা গেছেন ১০ লাখ ৭৭ হাজার ৪৯৫ জন। সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৮১ লাখ ১২ হাজার ৫৫২ জন।

 

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তর সংখ্যা অনেকটা কম। মৃত্যু হয়েছে ১০ লাখ ৭১ হাজার ৩৯৯ জনের। এ ছাড়া সুস্থ হয়েছেন ২ কোটি ৫৬ লাখের বেশী।

 

সবচেয়ে বেশী আক্রান্ত এবং মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭৭ লাখ ১১ হাজার ৭৯ জন এবং মারা গেছেন ২ লাখ ১৪ হাজার ৩৩৭ জন। এ ছাড়া সুস্থ হয়েছেন ৩০ লাখ ৩৯ হাজারের বেশী মানুষ।

 

সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় ’দ্বিতীয়’ স্থান দখল করে আছে ভারত। ভারতে বর্তমানে করোনা রোগীর সংখ্যা ৬৯ লাখ ৭৯ হাজার ৪২৩ জন, মারা গেছেন এক লাখ ৭ হাজার ৪১৬ জন এবং সুস্থ হয়েছেন ৫৯ লাখ ছয় হাজারের বেশী মানুষ। তৃতীয় স্থান দখল করে আছে ব্রাজিল। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ৫৬ হাজার বেশী, মারা গেছেন এক লাখ ৫০ হাজার প্রায় এবং সুস্থ হয়েছেন ৪৫ লাখের অধিক।

 

দেশে প্রাণঘাতী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। আজকে পর্যন্ত এ নিয়ে দেশে মোট ৫ হাজার ৫০০ জন কোভিড-১৯ এর রোগী মারা গেলেন। আক্রান্ত হয়েছেন আরো ১ হাজার ২০৩ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৭৭ হাজার ৭৩ করোনা রোগী। এছাড়া ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৫৩ জনসহ মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৯১ হাজার ৩৩৫ জন।

 

 

 

এই বিভাগের আরো খবর