ঢাকা, শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ২০ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ধেয়ে আসছে ঘূর্ণিঝড় `জাওয়াদ` শুরু হচ্ছে বঙ্গভ্যাক্সের প্রথম ট্রায়াল বাংলাদেশকে বিনামূল্যে করোনার আরও টিকা দেবে যুক্তরাষ্ট্র রোনালদোর রেকর্ডের ম্যাচে জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড

বিশ্বে আবারো বাড়ছে করোনায় মৃত্যু ও শনাক্ত

সংবাদ বিশ্ব ডেস্ক

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।


হামারি করোনার তাণ্ডব ফের বাড়ছে। সারা বিশ্বে টিকাকরণের হার বেড়ে যাওয়ায় পর করোনার প্রকোপ কিছুটা কমেছিল। ফের তা বাড়তে শুরু করেছে।

 

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরও ৭ হাজার ৭৬৭ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৬ লাখ ২৫ হাজার ৭৯৪ জন।

 

 

এর আগে বুধবার (২৪ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিল ৭ হাজার ৪২০ জন। অন্যদিকে শনাক্ত হয়েছিল ৫ লাখ ৪৪ হাজার ২১৬ জন।

 

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ৯৬ লাখ ৮৩ হাজার ১৫৫ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ৯১ হাজার ৩৪৪ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৪৮ লাখ ২০ হাজার ১২৪ জন।

 

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৮৯ লাখ ৬৯ হাজার ৭৯২ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৯৮ হাজার ২৪২ জনের।

 

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৫ লাখ ৪১ হাজার ৩৪৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৬ হাজার ৫৮৪ জনের।

 

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২০ লাখ ৪৩ হাজার ৪১৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৩ হাজার ৪১৬ জনের।

 

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৯৯ লাখ ৭৪ হাজার ৮৪৩ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪৪ হাজার ২৮৬ জন। পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯৪ লাখ ৩৪ হাজার ৩৯৩ জন। মারা গেছেন ২ লাখ ৬৭ হাজার ৮১৯ জন।

 

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, জার্মানি নবম এবং আর্জেন্টিনা দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩১তম।

এই বিভাগের আরো খবর