ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
রাজধানীতে বাসা থেকে দুই যুবকের মরদেহ উদ্ধার প্রেমিকাকে ভিডিও কলে রেখে কলেজছাত্রের আত্মহত্যা বাইডেন যেতেই একসঙ্গে ৩ ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া টেক্সাসে স্কুলে গুলি: বাইডেনের ক্ষোভ, পতাকা অর্ধনমিত রাখার ঘোষণা গুলি করে খুন করা হয়েছে অভিনেত্রী পল্লবীকে! জার্মানিতেও ছড়িয়ে পড়ছে মাঙ্কিপক্স মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় নিহত ১১

বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ১০লাখ ৮০হাজার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

করোনা মহামারীতে বিপর্যস্ত সারাবিশ্ব। ফের দীর্ঘ হচ্ছে করোনা ভাইরাসের আক্রান্ত ও মৃত্যুর মিছিল। এখন পর্যন্ত ১০ লাখ ৮০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন তিন কোটি ৭৭ লাখ ৪৮ হাজার ২২৯ জন। এ ছাড়া সুস্থ হয়েছেন ২ কোটি ৮৩ লাখ ৫০ হাজার ৫২০ জন মানুষ।

 

ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, আজ সকাল পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৭৭ লাখ ৪৮ হাজার ২২৯ জন। আর মারা গেছেন ১০ লাখ ৮১ হাজার ৪৪৩ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৮৩ লাখ ৫০ হাজার ৫২০ জন।

 

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তর সংখ্যা ৩ কোটি ৭৩ লাখ ৯৫ হাজার ২৯ জনে। মৃত্যু হয়েছে ১০ লাখ ৭৫ হাজার ৭৫০ জনের। আর এ পর্যন্ত সেড়ে উঠেছে ২ কোটি ৫৯ লাখ ৯৪ হাজার ৪৭০ জন।

 

সবচেয়ে বেশী আক্রান্ত এবং মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭৭ লাখ ৬১ হাজার ৬৩৭ জন এবং মারা গেছেন ২ লাখ ১৪ হাজার ৭৬৭ জন। এ ছাড়া সুস্থ হয়েছেন ৩০ লাখ ৪০ হাজারের বেশী মানুষ।

 

সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় ’দ্বিতীয়’ স্থান দখল করে আছে ভারত। ভারতে বর্তমানে করোনা রোগীর সংখ্যা ৭০ লাখ ৫৩ হাজার ৮০৬ জন, মারা গেছেন এক লাখ ৮ হাজার ৩৩৪ জন এবং সুস্থ হয়েছেন ৫৯ লাখ ছয় হাজারের বেশী মানুষ। তৃতীয় স্থান দখল করে আছে ব্রাজিল। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ৯৪ হাজার বেশী, মারা গেছেন এক লাখ ৫০ হাজারের বেশী এবং সুস্থ হয়েছেন ৪৫ লাখের অধিক।

 

দেশে প্রাণঘাতী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। আজকে পর্যন্ত এ নিয়ে দেশে মোট ৫ হাজার ৫২৪ জন কোভিড-১৯ এর রোগী মারা গেলেন। আক্রান্ত হয়েছেন আরো ১ হাজার ১৯৩ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৭৮ হাজার ২২৬ করোনা রোগী। এছাড়া ২৪ ঘণ্টায় ১ হাজার ৫২৫ জনসহ মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৯২ হাজার ৮৬০ জন।

 

এই বিভাগের আরো খবর