Berger Paint

ঢাকা, রোববার   ১৭ জানুয়ারি ২০২১,   মাঘ ৪ ১৪২৭

ব্রেকিং:
ভূমিকম্প: ইন্দোনেশিয়ায় নিহত বেড়ে ৫৬ সিরাজগঞ্জে জয়ী কাউন্সিলরকে হত্যার ঘটনায় এলাকাজুড়ে উত্তেজনা
সর্বশেষ:
রোববার সংসদ ভবন এলাকায় ডিএমপির নিষেধাজ্ঞা কাকরাইলে মা-ছেলে হত্যার রায় আজ বিশ্বজুড়ে সাড়ে ৯ কোটি করোনা রোগী

বিষখালী নদীতে ১৩২ মেট্রিক টন সার নিয়ে কার্গো ডুবি

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

রামনা লঞ্চঘাটে নোঙর করে রাখা অবস্থায় ১৩২ মেট্রিক টন ইউরিয়া সার সহকারে কার্গো ডুবির ঘটনা ঘটেছে। বামনা উপজেলার বিষখালী নদীর রামনা লঞ্চঘাট এলাকায়  কার্গো ডুবির এই দুর্ঘটনা ঘটে।

 

কার্গোর মাঝি বলেন, শনিবার বিকেল ৩টার দিকে বরিশাল থেকে ইউরিয়া সার বোঝাই কার্গোটি রাত ১২টায় রামনা এলাকায় এসে পৌঁছায়। নদীতে স্রোতের অপেক্ষায় রামনা লঞ্চঘাটের পন্টুনে কার্গো নোঙর করে রাখা হয়েছিল।

 

এ সময় মাঝি ও শ্রমিকরা ঘুমিয়ে পড়লে ভাটায় কার্গোর পেছনের অংশ তলিয়ে গিয়ে চরে আটকে যায়। এরপর তাৎক্ষণিক ঘুম থেকে উঠে ভোর ৫টার দিকে দ্রুত কার্গো থেকে সারের বস্তা ওঠানোর চেষ্টা করলেও ২ হাজার ৬৪০ বস্তার সারের মধ্যে মাত্র ৬০ থেকে ৭০ বস্তা সার তোলা সম্ভব হয়েছে তাদের। আর সারের বস্তা স্রোতের টানে নদীর গভীরে তলিয়ে গেছে।

 

কার্গোর লোকজন ঘুমিয়ে থাকায় তারা বুঝতে পারেনি যে, কার্গোর পেছনে ইউরিয়া সারের জন্য ওজন বেশি থাকায় চরে আটকে ডুবে যাবে বললেন, রামনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান।

 

বরগুনা জেলা ফার্টিলাইজার সমিতির সভাপতি বলেন, ভাই ভাই ট্রেডার্স এবং মিলন ট্রেডার্স এর ২৬৪০ বস্তা ইউরিয়া সার নিয়ে এই কার্গোটি নদীতে ডুবে গেছে। এতে প্রায় ২২ থেকে ২৫ লাখ টাকার ইউরিয়া সার নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে বলে তিনি জানান।

এই বিভাগের আরো খবর