Berger Paint

ঢাকা, বুধবার   ২৮ অক্টোবর ২০২০,   কার্তিক ১৩ ১৪২৭

ব্রেকিং:
নির্মাতা দেবাশীষ বিশ্বাস কারাগারে আজারবাইজানের হামলায় কারাবাখের প্রতিরক্ষামন্ত্রী আহত কুষ্টিয়া কুষ্টিয়ায় বিষাক্ত মদপানে প্রাণ গেল ৩ যুবকের বদলির কারণে উন্নয়ন যেন বাধাগ্রস্ত না হয় :প্রধানমন্ত্রী ট্রাম্পের নির্বাচনী প্রচারণার ওয়েবসাইট হ্যাকড
সর্বশেষ:
তুর্কি-ইসরাইলি পতাকায় আগুন আর্মেনীয়দের হাজী সেলিমের দখলে থাকা অগ্রণী ব্যাংকের জমি উদ্ধার ইরফান সেলিম ও তার সহযোগীর বিরুদ্ধে আরও ৪ মামলা

বিষখালী নদীতে ১৩২ মেট্রিক টন সার নিয়ে কার্গো ডুবি

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২০  

পঠিত: ১৬২
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

রামনা লঞ্চঘাটে নোঙর করে রাখা অবস্থায় ১৩২ মেট্রিক টন ইউরিয়া সার সহকারে কার্গো ডুবির ঘটনা ঘটেছে। বামনা উপজেলার বিষখালী নদীর রামনা লঞ্চঘাট এলাকায়  কার্গো ডুবির এই দুর্ঘটনা ঘটে।

 

কার্গোর মাঝি বলেন, শনিবার বিকেল ৩টার দিকে বরিশাল থেকে ইউরিয়া সার বোঝাই কার্গোটি রাত ১২টায় রামনা এলাকায় এসে পৌঁছায়। নদীতে স্রোতের অপেক্ষায় রামনা লঞ্চঘাটের পন্টুনে কার্গো নোঙর করে রাখা হয়েছিল।

 

এ সময় মাঝি ও শ্রমিকরা ঘুমিয়ে পড়লে ভাটায় কার্গোর পেছনের অংশ তলিয়ে গিয়ে চরে আটকে যায়। এরপর তাৎক্ষণিক ঘুম থেকে উঠে ভোর ৫টার দিকে দ্রুত কার্গো থেকে সারের বস্তা ওঠানোর চেষ্টা করলেও ২ হাজার ৬৪০ বস্তার সারের মধ্যে মাত্র ৬০ থেকে ৭০ বস্তা সার তোলা সম্ভব হয়েছে তাদের। আর সারের বস্তা স্রোতের টানে নদীর গভীরে তলিয়ে গেছে।

 

কার্গোর লোকজন ঘুমিয়ে থাকায় তারা বুঝতে পারেনি যে, কার্গোর পেছনে ইউরিয়া সারের জন্য ওজন বেশি থাকায় চরে আটকে ডুবে যাবে বললেন, রামনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান।

 

বরগুনা জেলা ফার্টিলাইজার সমিতির সভাপতি বলেন, ভাই ভাই ট্রেডার্স এবং মিলন ট্রেডার্স এর ২৬৪০ বস্তা ইউরিয়া সার নিয়ে এই কার্গোটি নদীতে ডুবে গেছে। এতে প্রায় ২২ থেকে ২৫ লাখ টাকার ইউরিয়া সার নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে বলে তিনি জানান।

এই বিভাগের আরো খবর