Berger Paint

ঢাকা, শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩,   মাঘ ২২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
সৌদি আরবে এক বছরে ১৪৭ জনের মৃত্যুদণ্ড আ.লীগ জনগণকে দেওয়া ওয়াদা পূরণ করে : প্রধানমন্ত্রী বেসরকারি ব্যবস্থাপনায় হজের খরচ বাড়ল দেড় লাখ মিয়ানমারে জরুরি অবস্থা আরও ছয় মাস বাড়ল আমি বাংলাদেশে বাবার কাছে থাকতে চাই: লায়লা রিনা

বিয়ের জন্য কেমন পাত্রী খুঁজছেন রাহুল গান্ধী!

সংবাদ বিশ্ব ডেস্ক

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩  

ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী।

ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী।

 

কেমন জীবনসঙ্গিনী পচ্ছন্দ? প্রায় দু’দশকের রাজনৈতিক জীবনে বহুবার দেশি-বিদেশি সংবাদ মাধ্যমের এমন প্রশ্নের মুখোমুখি হয়েছেন ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী।

 

অবশেষে মুখ খুলেছেন তিনি। সম্প্রতি ‘ভারত জোড়ো যাত্রায়’ সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলেছিলেন রাহুল।

 

তখন তিনি জানান, দাদী ইন্দিরা গান্ধী তার জীবনের সবচেয়ে পছন্দের নারী। তিনি বলেন, “আমার জীবনের ভালবাসা বলতে ইন্দিরা গান্ধী। উনি আমার দ্বিতীয় মা।”

 

তবে কি বিয়ে করার জন্য ইন্দিরার মতো নারীই তার পছন্দ?

এমন প্রশ্নের উত্তরে ৫২ বছর বয়সী রাহুল জানান, ঠিক তা নয়। তিনি বলেন, “এটি বেশ মজার প্রশ্ন। আমি এমন একজন নারীকে বেছে নেব, যার মধ্যে আমার মা (সনিয়া গান্ধী) এবং দাদী (ইন্দিরা) দু’জনের গুণই রয়েছে।”

 

তবে এরপর রাহুলের একটি সাক্ষাৎকারের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ভাইরাল হয়েছে। তাতে তিনি বিয়ে নিয়ে অকপটে কথা বলেছেন।

 

ভাইরাল ওই ভিডিওতে রাহুল গান্ধীকে প্রশ্ন করা হয় যে, তিনি বিয়ের বিষয়ে কী ভাবছেন? কবে বিয়ে করতে চান, তা নিয়েও প্রশ্ন করা হয়। রাহুল তার জবাবে সাফ জানান, যেদিন সঠিক কোনো ব্যক্তিত্বকে পাবেন, সেদিন বিয়ে করবেন তিনি। সাক্ষাৎকারে সঞ্চালিক প্রশ্ন করেন, তাহলে কি কারও দিকে বিয়ের ব্যাপারে তাকিয়ে রয়েছেন রাহুল? সোজা জবাবে সোনিয়া পুত্র বলেন, “যদি তিনি আসতে চান, তাহলে আসবেন।”

 

এর সঙ্গে মুচকি হেসে রাহুল বলেন, “এটা ভালোই হবে।” সঞ্চালিকা প্রশ্ন করেন, তাহলে কি রাহুল গান্ধী বিয়ের বিপক্ষে নন? তার ইতিবাচক উত্তর দিয়ে রাহুল বলেন, “একেবারেই নয়।” সেই সময়ই আলোচনা হয় যে, “সঠিক মানুষ” -এর আসার এপেক্ষায় রাহুল আছেন কি না!

 

রাহুল এই প্রশ্নের জবাবে প্রসঙ্গ তোলেন তার মা সোনিয়া ও বাবা রাজীব গান্ধীর বিয়ে নিয়ে। রাহুল বলেন, “সমস্যা হল,আমার বাবা মায়ের খুব সুন্দর একটা দাম্পত্য জীবন ছিল। আর তারা একে অপরের সঙ্গে প্রেমে ছিলেন। তাই আমার মানদণ্ডটা একটু ওপরে।”

 

সঞ্চালিকা পাল্টা প্রশ্ন করেন, রাহুলের কাছে কোনও ‘চেকলিস্ট’ আছে কি না! জবাবে কংগ্রেসের ওয়েনাদের সাংসদ বলেন, তিনি এমন একজন পাত্রী পছন্দ করবেন, যিনি ‘ভালোবাসার মানুষ’ হবেন, সঙ্গে ‘বুদ্ধিদীপ্ত হবেন’।

 

রাহুল বলেন, ভালোবাসতে জানে এমন কাউকে তিনি পছন্দ করবেন। এছাড়াও মানবিকতা রয়েছে এমন কাউকেই রাহুল গান্ধীর পছন্দ। মজার ছলে সঞ্চালিকা বলেন, সমস্ত মহিলারা কিন্তু এই বার্তা পেয়ে যাচ্ছেন। হেসে ফেলে রাহুল পাল্টা বলেন,“এবার আপনি আমায় মুশকিলে ফেলে দিচ্ছেন।”

 

সূত্র: এনডিটিভি

এই বিভাগের আরো খবর