ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ৭ ১৪২৬

ব্রেকিং:
১৬২৬৩ তে ফোন করলেই মিলবে চিকিৎসক টিসিবির ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি
সর্বশেষ:
পিইসি পরীক্ষায় বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট সাংবাদিকদের চাকরির নিরাপত্তা দিবে সরকারঃ তথ্যমন্ত্রী আমাদের অর্থনীতি এখন অনেক শক্তিশালী:প্রধানমন্ত্রী বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলার কার্যক্রমে সন্তুষ্ট বাবা ইডেন টেস্ট’ দেখতে কাল কলকাতা যাচ্ছেন প্রধানমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’-সেতুমন্ত্রী

বুয়েট শিক্ষার্থীরা বৈঠকে বসছেন আজ সন্ধ্যায়

প্রতিদিনের চিত্র রিপোর্ট

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৯  

পঠিত: ১৮৬

আবরার হত্যার বিচারের দাবিতে আন্দোলনের পরবর্তী পদক্ষেপের বিষয়ে বৈঠকে বসবে বুয়েট শিক্ষার্থীরা। সোমবার সন্ধ্যা ৭টার দিকে তাদের বৈঠকে বসার কথা রয়েছে। এই বৈঠকে ফের আন্দোলনে নামবে কিনা তার সিদ্ধান্ত নেবে বলে জানা গেছে।

এর আগে বুয়েট ভর্তি পরীক্ষা উপলক্ষে গত শনিবার শহীদ মিনারে সমাবেশ থেকে দুই দিন আন্দোলন শিথিলের ঘোষণা দেন শিক্ষার্থীরা। ফলে ১৪ অক্টোবর সোমবার নির্ধারিত তারিখে বুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সকাল ৯টা থেকে প্রথম ধাপে ইঞ্জিনিয়ারিং ও আর্কিটেকচার বিভাগসমূহের পরীক্ষা শুরু হয়। পরীক্ষা চলে দুপুর ১২ পর্যন্ত। দুপুর দুইটা থেকে শুরু হয় আর্কিটেকচারের অঙ্কন পরীক্ষা। পরীক্ষা চলে বিকাল চারটা পর্যন্ত।

এদিকে বুয়েট প্রশাসন ইতিমধ্যে আন্দোলনকারীদের ১০ দফা দাবির মধ্যে ৫ দফা দাবি মেনে নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। দাবি বাস্তবায়ন শুরু হওয়ায় আন্দোলন শিথিল করে শিক্ষার্থীরা। তবে বাকি দাবিগুলো মেনে না নেওয়ায় আন্দোলন পুরোপুরি বন্ধের ঘোষণা দেয়নি শিক্ষার্থীরা। এতে করে পরীক্ষা শেষ হওয়ায় ফের আন্দোলনে যাবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নিতে সন্ধ্যায় বৈঠকে বসতে যাচ্ছে বুয়েট শিক্ষার্থীরা।

উল্লেখ্য, বুয়েটের তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরারকে গত রবিবার রাতে শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে নিয়ে বেধড়ক পেটান বুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। তাকে ক্রিকেটের স্ট্যাম্প ও লাঠিসোটা দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় প্রচণ্ড মারধর করা হয়। নির্মম পিটুনিতে আবরার মারা যান। এ ঘটনার পর উত্তাল হয়ে ওঠে সারাদেশ। আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

এই বিভাগের আরো খবর