ঢাকা, শনিবার   ৩১ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮

ব্রেকিং:
ঢাকামুখী মানুষের স্রোত কক্সবাজারে রোহিঙ্গা নেতা গুলিবিদ্ধ
সর্বশেষ:
মেজর সিনহা হত্যার এক বছর আজ টানা বৃষ্টিতে বাগেরহাটে পানিবন্দি লাখো মানুষ, ভেসে গেছে ১৭ হাজার চিংড়ির খামার

বৃহস্পতিবার থেকে ব্যাংকে নতুন সময়সূচি

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২৮ জুন ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

মহামারী করোনা ভাইরাসের চলমান পরিস্থিতি বিবেচনায় আগামী বুধবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত চলবে ব্যাংকের লেনদেন। একই সাথে খোলা থাকছে বেশিরভাগ শাখা ও উপশাখা। তবে ব্যাংকে লেনদেনের সময়সূচিতে পরিবর্তন আসবে আগামী বৃহস্পতিবার থেকে। ওই দিন থেকে ব্যাংকের কোন কোন শাখা খোলা রাখা হবে এ ব্যাপারে বুধবারের মধ্যে জানাবে কেন্দ্রীয় ব্যাংক।

 

এ দিকে করোনা নিয়ন্ত্রণে আজ সোমবার থেকে গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে বৃহস্পতিবার থেকে শুরু হবে সাত দিনের ‘সর্বাত্মক লকডাউন’।

 

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা বলছেন, গত ১৩ এপ্রিলের সিদ্ধান্ত অনুযায়ী কোন কোন শাখা খোলা রাখা যাবে এবং সীমিতসংখ্যক কর্মকর্তা দিয়ে শাখা পরিচালনার নির্দেশনা আছে। এ ছাড়া ব্যাংক কর্মকর্তাদের পরিবহনের ব্যবস্থা করার জন্যও ব্যাংকগুলোকে বিভিন্ন সময় নির্দেশনা দেয়া হয়েছে। ফলে বুধবার পর্যন্ত ব্যাংকগুলো কিভাবে চলছে, তার জন্য নতুন করে কোনো নির্দেশনা আসবে না। তবে বৃহস্পতিবার থেকে ব্যাংক সেবা সীমিত হয়ে যাবে।

 

গত বছর করোনা সংক্রমণের শুরু থেকে সীমিত পরিসরে ব্যাংক সেবা চালু আছে। তবে বিভিন্ন সময়ে সেবার সময়সীমা পরিবর্তন করা হয়েছে। এবারো সীমিত আকারে সেবা দেয়ার উদ্যোগ নেয়া হবে বলে জানা গেছে।

এই বিভাগের আরো খবর