Berger Paint

ঢাকা, বুধবার   ২৫ নভেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১১ ১৪২৭

ব্রেকিং:
আনুষ্ঠানিকভাবে সম্ভাব্য বাইডেন মন্ত্রিসভার ৬ সদস্যের নাম ঘোষণা ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন জামালপুর-২ আসনের সংসদ সদস্য মো. ফরিদুল হক খান ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘নিভার’, প্রভাব পড়তে পারে বাংলাদেশে
সর্বশেষ:
করোনায় মারা গেলেন আসামের সাবেক মুখ্যমন্ত্রী তরুণ গগৈ বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করতে রাজি হলেন ট্রাম্প অ্যান্টিমাইক্রোবায়াল রেজিস্ট্যান্স গ্রুপের কো-চেয়ারম্যান হিসেবে প্রধানমন্ত্রীর যোগদান

বৈরী আবহাওয়াতে বরিশালের অভ্যন্তরীণ রুটে লঞ্চ বন্ধ

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত: ২৬ আগস্ট ২০২০  

পঠিত: ১২৭
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

বৈরী আবহাওয়ার কারণে বরিশালের অভ্যন্তরীণ নৌরুটের (ছোট) লঞ্চ চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

সকাল থেকে বরিশালে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। মেঘাচ্ছন্ন রয়েছে আকাশ। আবহাওয়া অধিদফতর সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবং নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে। তাই দুর্ঘটনার আশঙ্কায় বুধবার (২৬ আগস্ট) সকাল ৮টার পর থেকে অভ্যন্তরীণ নৌপথে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে।

নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত থাকায় বরিশালের অভ্যন্তরীণ নৌপথে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। তাই সকাল ৮টার পর বরিশাল নদীবন্দর থেকে অভ্যন্তরীণ ১২ রুটে কোনো নৌযান ছেড়ে যায়নি। আবহাওয়ার উন্নতি না হওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে।

বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র কর্মকর্তা জানান, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি আরও ঘনীভূত হয়ে বর্তমানে সুস্পষ্ট লঘুচাপ আকারে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের দক্ষিণাংশে সক্রিয়, উত্তরাংশে মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় বিরাজ করছে।

লঘুচাপের প্রভাবে দেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ কারণে সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এই বিভাগের আরো খবর