Berger Paint

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

ব্রেকিং:
এসএসসি ও সমমানের ফল প্রকাশ, পাসের হার ৮২.৮৭ শতাংশ লিবিয়ায় নিহত ২৬ বাংলাদেশির মরদেহ মিজদাহ শহরে দাফন আজ এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ
সর্বশেষ:
ভার্চুয়াল পদ্ধতিতে বিচার চলবে ১৫ জুন পর্যন্ত আল-আকসা মসজিদের খতিবকে গ্রেফতার করলো ইসরাইল লকডাউন শিথিলে পরিস্থিতি আরো খারাপ হবে, অভিমত বিশেষজ্ঞদের চট্টগ্রামে আরও ২৭৯ জনের করোনা শনাক্ত দুই মাস পর খুলে দেওয়া হলো আল-আকসা মসজিদ

ব্রাহ্মণবাড়িয়ায় ওএমএস কেলেঙ্কারি : পৌর কাউন্সিলর বরখাস্ত

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১৮ মে ২০২০  

পঠিত: ৫৪৪
ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মাকবুল হোসাইন, ছবি- দৈনিক প্রতিদিনের চিত্র।

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মাকবুল হোসাইন, ছবি- দৈনিক প্রতিদিনের চিত্র।


ব্রাহ্মণবাড়িয়ায় বিশেষ ওএমএস'র তালিকায় একটি ধনাঢ্য পরিবারের সকল সদস্য, আত্মীয়-স্বজনসহ ১৫ জন ব্যক্তির নাম অন্তর্ভুক্তকরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মাকবুল হোসাইনকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।


১৭ মে রোববার স্থানীয় সরকার বিভাগের উপ সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত  এক প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়। পাশাপাশি কেন চূড়ান্তভাবে অপসারণ করা হবে না এ বিষয়ে কারণ দর্শানোর নোটিশে মাকবুল হোসেনকে ১০ কার্যদিবসের সময় দেয়া হয়েছে।


স্থানীয় সরকার বিভাগের পত্রে উল্লেখ করা হয়, করোনা ভাইরাস সংক্রমণের কারণে উদ্ধুত পরিস্থিতে কর্মহীন হয়ে পড়া দরিদ্র, নিন্ম আয়ের মানুষের মাঝে বিশেষ ওএমএস'র কার্যক্রমের আওতায় ১০ টাকা কেজি দরে মাসিক ২০ কেজি বা পাক্ষিক ১০ কেজি করে চাল বিক্রির জন্যে বিশেষ ওএমএস ব্যবস্থা চালু করা হয়। এতে অনিয়ম করে একটি ধনাঢ্য পরিবারের সকল সদস্য, আত্মীয় স্বজনসহ ১৫ জনের নাম ভোক্তা তালিকায় অন্তর্ভুক্তকরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় এবং তার দ্বারা সংঘঠিত অপরাধমূলক কার্যক্রম জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন অনুযায়ী তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে এবং পদ থেকে কেন চুড়ান্তভাবে তাকে বরখাস্ত করা হবে না মর্মে আগামী ১০ কার্য দিবসের মধ্যে স্থানীয় সরকার বিভাগে জবাব দেবার নির্দেশনা দেয়া হয়।


উল্লেখ্য, করোনা সঙ্কট মোকাবেলায় দরিদ্র, নিন্ম আয়ের মানুষের মাঝে বিশেষ ওএমএস'র চাল বিতরণরে তালিকায় ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার কাউতলি মহল্লার বাসিন্দা জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, রেডক্রিসেন্ট সোসাইটি ব্রাহ্মণবাড়িয়া ইউনিট সেক্রেটারি, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এণ্ড ইন্ডাস্টির সহ-সভাপতি, জেলা হোটেল রেস্তোরা মালিক সমিতির সভাপতি, জেলা জামে মসজিদ কমিটির যুগ্ম সম্পাদক, জেলার বিভিন্ন সরকারি ও বে-সরকারি কমিটির সদস্য এবং পৌরসভার ১০ নং ওয়ার্ডের ওএমএস ডিলার (অধুনা বাতিলকৃত) আলহাজ্ব  মো. শাহ আলমের স্ত্রী-সন্তান, শ্যালক, শ্যালকের স্ত্রী, ভাই-বোন, ভাতিজা, বোনের দেবরসহ ১৩ স্বজনের নাম ওএমএস কার্ডের তালিকায় অন্তর্ভূক্তি নিয়ে কাউন্সিলর মাকবুল হোসেনের বিরুদ্ধে অনিয়মেন অভিযোগ ওঠে। গণমাধ্যমে সংবাদ প্রকাশের প্কারশের পর বিষয়টি নিয়ে সৃষ্ট সমালোচনার এক পর্যায়ে জেলা ওএমএস কমিটি মো. শাহ আলমের ডিলারশিপ বাতিল করেন। পাশাপাশি ওএমএস কার্ডের তালিকা থেকে শাহ আলমের পরিবার ও স্বজনদের নাম বাতিল করা হয়।


ব্রাহ্মণবড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান বিষয়ের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘স্থানীয় সরকার বিভাগের এ সংক্রান্ত ই-মেইল পেয়েছি। তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। পত্রটি সংশ্লিষ্ট পৌর কাউন্সিলর মো. মাকবুল হোসেইনের কাছে পাঠানো হয়েছে।' (ছবি : মেইলে সংযুক্ত)
 

এই বিভাগের আরো খবর