ঢাকা, রোববার   ২৪ অক্টোবর ২০২১,   কার্তিক ৮ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
খুব শিগগিরই ইলেকট্রনিক্স শিল্প গার্মেন্টসকে ওভারটেক করবে: সালমান এফ রহমান সরকারের শক্ত অবস্থানের জন্য ভারত প্রশংসা করেছেঃ পররাষ্ট্রমন্ত্রী করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে জানুয়ারি থেকে ক্লাসের সংখ্যা বাড়বে কবি শামসুর রাহমানের ৯৩তম জন্মদিন আজ আবারো শুরু হচ্ছে এইচএসসি’র ফরম পূরণ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ‘কিলিং স্কোয়াড’-এর এক সদস্য গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় সেবাদানকারী ও রক্তদাতাদের সম্মাননা

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র


করোনাকালীন সেবাদানকারীদের সম্মাননা স্মারক দিয়েছে ব্রাহ্মণবাড়িয়ার প্রথম অনলাইন ভিত্তিক বিনামুল্যে রক্তদানকারী সংগঠন ব্লাড ব্যাংক অব মাছিহাতা ইউনিয়ন। একইসাথে তারা প্রদান করেছেন রক্তদাতা এবং গর্বিত অভিভাবক সম্মাননা।


শুক্রবার মাছিহাতা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি। ব্লাড ব্যাংক অব মাছিহাতা ইউনিয়নের প্রতিষ্ঠাতা মো. রাকিব হোসেন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান এ.এইচ. এম মাহবুব আলম। বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, মাছিহাতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আল আমিনুল হক পাভেল, শিক্ষানুরাগী ফজলুল হক আজাদ, চান্দপুর তমিজ উদ্দিন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি আজমত মোবিন, বিশিষ্ট ব্যবসায়ী মো. মনির ঠাকুর ও তরুন সমাজসেবী পরশ চৌধুরী। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উরশীউরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তফা দোলোয়ার। অতিথিরা তাদের বক্তব্যে ব্লাড গ্রুপের সদস্যদের এই কাজের ভূয়সী প্রশংসা করেন।


অনুষ্ঠানে ১৩ জন সেরা রক্তদাতা, ১৩জন গর্বিত অভিভাবক এবং করোনাকালে সেবাদানকারী ৩২ জনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। ব্লাড ব্যাংক অব মাছিহাতা ইউনিয়ন প্রতিষ্ঠিত হয় ২০১৫ সালের জুনে। এরপর এই ক’বছরে ১০ হাজারের বেশী ব্লাড গ্রুপ নির্ণয় করা ছাড়াও সারাদেশে ১০ হাজারের বেশী মানুষকে ফ্রি রক্তদান করেছেন এই সংগঠনের ৬ হাজারের বেশী সদস্য। ব্রাহ্মণবাড়িয়া জেলায় ইউনিয়ন ভিত্তিক এটিই একমাত্র রক্তদানকারী সংগঠন।

এই বিভাগের আরো খবর